জাসদের ভুলের কারণে বঙ্গবন্ধুকে হত্যার ক্ষেত্র তৈরি হয়

0
10

ঢাকা, ৭ নভেম্বর, (ডেইলি টাইমস ২৪):

জাসদের ভুল রাজনীতির কারণে বঙ্গবন্ধুকে হত্যার ক্ষেত্র তৈরি হয়েছিল বলে মন্তব্য করেছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

সোমবার (০৭ নভেম্বর) দুপুরে রাজধানীর কেন্দ্রীয় লাইব্রেরির শওকত ওসমান মিলনায়তনে ০৭ নভেম্বর ‘মুক্তিযোদ্ধা ও সৈনিক হত্যা দিবস’ উপলক্ষে স্মরণসভায় তিনি এ মন্তব্য করেন। মেজর জেনারেল খালেদ মোশারফ বীরউত্তম স্মৃতি পরিষদ এ স্মরণসভার আয়োজন করে।

তিনি বলেন, জাসদের ভুল রাজনীতির কারণে বঙ্গবন্ধুকে হত্যার ক্ষেত্র তৈরি হয়েছিল। অবশ্য পরে তারা (জাসদ) এ ভুল স্বীকার করেছেন। এই সুযোগ নিয়েছিলেন জিয়াউর রহমান। তিনি বঙ্গবন্ধুর হত্যার সঙ্গে সরাসরি জড়িত ছিলেন। সেজন্য বাংলার মাটিতে জিয়ার মরণোত্তর বিচার করা হবে।

জিয়াকে মুক্তিযুদ্ধের খলনায়ক উল্লেখ করে মন্ত্রী বলেন, যুদ্ধের নয় মাসে তিনি একদিনও মুকিযুদ্ধ করেননি। জিয়া ছিলেন ‘বাই চান্স’ মুক্তযোদ্ধা। বরং দেশকে স্বাধীন করেছিলেন খালেদ মোশারফের মতো দেশপ্রেমিকরা।

‘১৯৭১ সালে জিয়া মুজিবনগর সরকারের অধীনে মুক্তিযুদ্ধের বিরোধিতা করেছিলেন। তাকে জোর করে সেক্টরে বসিয়ে দেওয়া হয়েছিলো। জিয়া স্বাধীনতা চাননি। কর্ণেল তাহেরদের ভুলের কারণেই বঙ্গবন্ধু হত্যার ক্ষেত্র তৈরি হয়েছিল আর এর সুযোগ নিয়েছিলেন খলনায়ক জিয়া।’

এসময় আরও উপস্থিত ছিলেন- সিনিয়র অ্যাডভোকেট ব্যারিস্টার আমির উল ইসলাম, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি হারুন-অর-রশিদ, ৯নং সেক্টর কমান্ডর মুক্তিযুদ্ধা শচীন কর্মকার, জাতীয় প্রেসক্লাবের সভাপতি শফিকুর রহমান প্রমুখ।

মেজর জেনারেল খালেদ মোশারফের সহধর্মিনী সালমা খালেদ ও বড় মেয়ে সংসদ সদস্য মাহজাবিন খালেদও স্মৃতিচারণ করেন।