আবারও প্রশ্নবিদ্ধ আল আমিনের বোলিং অ্যাকশন

0
21

ঢাকা, ,১ ডিসেন্বার , (ডেইলি টাইমস ২৪):):

সেই ম্যাচে ৪ ওভারে ২০ রানে ৩ উইকেট নিয়েছিলেন আল আমিন। নিজের শেষ ওভারে শেষ উইকেট পাওয়া ডেলিভারিটি নিয়েই উঠেছে প্রশ্ন। ইনিংসের সেটি ছিল ১৫তম ওভার। সেই বলে আউট হয়েছিলেন খুলনার আরিফুল হক।

ম্যাচ শেষে সেই ডেলিভারিতে আল আমিনের অ্যাকশন নিয়ে নিজেদের সংশয়ের কথা জানান দুই আম্পায়ার নাদির শাহ ও রিয়াজউদ্দিন। বিপিএল টেকনিক্যাল কমিটির প্রধান ও বিসিবি পরিচালক জালাল ইউনুস নিশ্চিত করেছেন আম্পায়ারদের রিপোর্টের কথা।

“আল আমিনের একটি ডেলিভারি নিয়েই সন্দেহ প্রকাশ করেছেন আম্পায়াররা। রিপোর্টে সেটি জানিয়েছেন তারা। আল আমিনকে এখন বোলিং অ্যাকশন রিভিউ কমিটির কাছে অ্যাকশনের পরীক্ষা দিতে হবে। সেখানেও অ্যাকশনে সমস্যা পাওয়া গেলে পুনর্বাসন প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হবে ওকে।”

নিয়ম অনুযায়ী ১৪ দিনের মধ্যে বিসিবির বোলিং অ্যাকশন রিভিউ কমিটির কাছে পরীক্ষা দিতে হবে আল আমিনকে। কমিটি এর পর প্রতিবেদন না দেওয়া পর্যন্ত খেলতে বাধা নেই আল আমিনের।

তার বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন এটিই প্রথম নয়। ২০১৪ সালে আন্তর্জাতিক ক্রিকেটে উঠেছিল প্রশ্ন। সেবার সেপ্টেম্বরে ওয়েস্ট ইন্ডিজ সফরে প্রথম টেস্টে প্রশ্নবিদ্ধ হয় তার অ্যাকশন। পরে চেন্নাইয়ে আইসিসি অনুমোদিত ল্যাবে বোলিং অ্যাকশনের পরীক্ষায় উতরে যান এই পেসার।

গত বিপিএলে প্রশ্ন উঠেছিল বাঁহাতি স্পিনার আরাফাত সানি ও ক্যারিবিয়ান পেসার কেভন কুপারের বোলিং অ্যাকশন নিয়ে। দুই বোলারই খেলছেন এবারের বিপিএলে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here