অর্থ ও বাণিজ্য

৩৮১ কোটি টাকা রাষ্ট্রীয় কোষাগারে জমা দিয়েছে বিমান

ঢাকা, ০৩ জানুয়ারী , (ডেইলি টাইমস ২৪):

সদ্য বিদায়ী ২০১৬-২০১৭ অর্থবছরে বিমান নিট মুনাফা অর্জন করেছে ৪৭ কোটি টাকা এবং একই সময়ে রাষ্ট্রীয় কোষাগারে বিমান ৩৮১ কোটি টাকা রাজস্ব প্রদান করেছে। একই সময়ে বিমান ২৩ লাখ ৫১ হাজার যাত্রী পরিবহন করেছে এবং কার্গো পরিবহন করেছে ৩৩ হাজার ৫৪২ মেট্রিক টন।
বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকীর প্রাক্কালে আজ বুধবার সংস্থার মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ এসব তথ্য জানান।
তিনি জানান, বিগত ৪৬ বছরে বিমান ৫কোটি ২৫ লাখ যাত্রী পরিবহন করেছে। ১৯৭২ সালের ৪ জানুয়ারি যাত্রা শুরু করে জাতীয় পতাকাবহী সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।
বিমানের এই কর্মকর্তা আরও জানান, বিমান বহরে বর্তমানে রয়েছে ৪টি বোয়িং ৭৭৭-৩০০ ইআর, ২টি বোয়িং ৭৭৭-২০০ ইআর, ২টি বোয়িং ৭৩৭-৮০০, ২টি ড্যাশ-৮ কিউ ৪০০ এবং একটি এয়ারবাস এ৩৩০ উড়োজাহাজ। বিমান এখন ১৫ টি আন্তর্জাতিক এবং ৭টি অভ্যন্তরীণ স্টেশনে ফ্লাইট পরিচালনা করছে।
বিমান সূত্রে জানা যায়, শিগগরিই সর্বাধুনিক প্রযুক্তি সম্বলিত নতুন উড়োজাহাজ বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনার যুক্ত হচ্ছে বিমান বহরে। শতকরা ২০ ভাগ জ্বালানী সাশ্রয়ী বিমানের নতুন সংযোজন ড্রিমলাইনার উড়োজাহাজে থাকছে ২৪ টি বিজনেস ক্লাস এবং ২৪৭ টি ইকোনমি ক্লাস সহ সর্বমোট ২৭১ টি আসন। বাসস

 

Related Articles

Close