রাজনীতি

ছাত্রলীগের সম্মেলন শুরু ৩১ মার্চ

ঢাকা, ১২ জানুয়ারী , (ডেইলি টাইমস ২৪):

বাংলাদেশ ছাত্রলীগের ২৯তম সম্মেলন শুরু হচ্ছে ৩১ মার্চ। এ সম্মেলন শেষ হবে পরের দিন ১ এপ্রিল।

১২ জানুয়ারি শুক্রবার সংগঠনটির দপ্তর সম্পাদক দেলোয়ার শাহজাদা প্রিয়.কমকে বিষয়টি জানিয়েছেন। দেলোয়ার জানান, শুক্রবার সংগঠনটির কেন্দ্রীয় কার্যালয়ে কার্যনির্বাহী কমিটির সভা শেষে এই সিদ্ধান্ত হয়।

‘আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার কথা অনুযায়ী ও ছাত্রলীগের কার্যনির্বাহী কমিটির সিদ্ধান্তক্রমে সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়’, বলেন শাহজাদা।

‘এর আগে আমাদের বাকি ৫০টি ইউনিটের কমিটির কাজ শেষ করা হবে’, যোগ করেন ছাত্রলীগের দপ্তর সম্পাদক।

এর আগে ছাত্রলীগের কেন্দ্রীয় কিছু নেতা সম্মেলনের দাবি তুলে সংবাদ সম্মেলনের আয়োজন করেছিল। সংবাদ সম্মেলনের কিছুক্ষণ আগে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা সংগঠনের ইতিহাস ও ঐহিহ্যের কথা বিবেচনা করে সম্মেলন স্থগিত করার কথা বলেন। কিন্তু ততক্ষণে সাংবাদিকরা উপস্থিত হয়ে যান। তখন সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন সম্মেলনপ্রত্যাশী ছাত্রলীগের কেন্দ্রীয় নেতারা। এতে করে সংগঠনের নেতৃত্বের নানা অসঙ্গতির কথা উঠে আসে।

পরে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের নির্দেশে ৮ জানুয়ারি সোমবার সকালে ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন গণভবনে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন। প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের পর তিনি সম্মেলনের সম্ভাব্য তারিখ ৩১ মের কথা বলেন।

৬ জানুয়ারি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ছাত্রলীগকে মার্চ মাসেই সম্মেলন করার ব্যাপারে শেখ হাসিনার ইচ্ছার কথা জানিয়েছিলেন। তিনি বলেছিলেন, ‘আমি আমাদের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বলেছি। নেত্রীর ইচ্ছা আগামী মার্চে স্বাধীনতার মাসে ছাত্রলীগ কেন্দ্রীয় সম্মেলন করুক।’

আরো সংবাদ...