রাজনীতি

প্রধানমন্ত্রীর ভাষণে দেশবাসী হতাশ : ন্যাপ

ঢাকা, ১২ জানুয়ারী , (ডেইলি টাইমস ২৪):

সরকারের চার বছর পূর্তি উপলক্ষে জাতির উদ্দেশে দেওয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাষণকে ‘গতানুগতিক ও আত্মসন্তুষ্টিতে ভরপুর’ বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া।

প্রধানমন্ত্রীর ভাষণ সময়ের চাহিদা মেটাতে ব্যর্থ হয়েছে দাবি করে তারা বলেন, এতে দেশবাসী হতাশ হয়েছে।

শুক্রবার প্রধানমন্ত্রীর ভাষণের তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় নেতৃদ্বয় আরো বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী উন্নয়নের যে ফিরিস্তি দিয়েছেন, তা অসত্য ও ভুলেভরা। এ ভাষণে জনগণ হতাশ হয়েছে।’

তারা বলেন, ‘দেশবাসীর আশা ছিল, তিনি (প্রধানমন্ত্রী) দেশে গণতন্ত্র ফিরিয়ে আনা ও সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে একটি রাজনৈতিক সমঝোতার আভাস দেবেন। তার ভাষণে তা না থাকায় এই বক্তব্য সময়ের চাহিদা মেটাতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। দেশবাসী এই ভাষণে সম্পূর্ণ হতাশ হয়েছে।’

নেতৃদ্বয় বলেন, হামলা-মামলা জর্জরিত বিরোধী দলগুলোকে তাদের অধিকার থেকে বঞ্চিত করা হয়েছে। গণতান্ত্রিক অধিকার প্রতিদিন সংকুচিত হয়েছে। নির্বাচনী ব্যবস্থা সম্পূর্ণরূপে ধ্বংস হয়ে গেছে।

তারা বলেন, দেশে এখন দুর্নীতি, লুণ্ঠন অবাধে চলছে। শেয়ারবাজার ও  ব্যাংকগুলো  লুট হয়ে গেছে, জনজীবনের  কোনো নিরাপত্তা নেই, আয়ের বৈষম্য দিনদিন বেড়েছে। সরকারের বৈধতা ও নৈতিকতার সংকট দেশের প্রধান সমস্যা। অথচ তিনি সেই রাজনৈতিক সংকট এড়িয়ে গেছেন।

আরো সংবাদ...