সারাদেশ

বেনাপোল দিয়ে ৬৬২ বিদেশি মুসল্লি এসেছেন

ঢাকা, ১৩ জানুয়ারী , (ডেইলি টাইমস ২৪):

বিশ্ব ইজতেমায় যোগ দিতে এবার বেনাপোল চেকপোস্ট দিয়ে ৬৬২ জন মুসল্লি বাংলাদেশে প্রবেশ করেছেন। টঙ্গির তুরাগ নদীর তীরে  শুক্রবার থেকে শুরু হওয়া ৬৬তম বিশ্ব ইজতেমায় যোগ দিতে তারা বাংলাদেশে প্রবেশ করেছেন বলে জানান বেনাপোল পুলিশ ইমিগ্রেশন কর্মকর্তা তরিকুল ইসলাম।
যে সব দেশ থেকে এ সব মুসল্লি আসছে সে সব দেশের তালিকায় রয়েছে ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, আফ্রিকা, শ্রীলঙ্কা, ফিলিপাইন, সৌদি আরব, ভারত এবং কম্বোডিয়ার নাগরিক।
ঢাকার কাকরাইল মসজিদ থেকে বেনাপোল চেকপোস্টে আসা তাবলীগ জামায়াতের  ৩৮ সদস্যর একটি প্রতিনিধি দলের টিম লিডার আলহাজ কামাল হোসেন জানান, গত এক সপ্তাহে ৬৬২ জন মুসল্লি বাংলাদেশে এসেছে। দ্বিতীয় শিফটে আরো ২ থেকে ৩ হাজার মুসল্লি এ পথে বাংলাদেশে প্রবেশ করবেন  বলে আশা করা যাচ্ছে।
তবে বেনাপোল থেকে পরিবহন স্বল্পতা এবং শৈত্যপ্রবাহের  প্রচণ্ড কুয়াশার কারণে বিদেশিদের গন্তব্যে পৌঁছাতে বেশ সমস্যা হচ্ছে। তবে বিশ্ব ইজতেমায় আসা ভারতীয় নাগরিক ইউসুফ আলী জানান, বাংলাদেশে আসার সময় ভারতীয় ইমিগ্রেশন পুলিশ তাদের অহেতুক ৩/৪ ঘণ্টা ধরে নানাভাবে হয়রানি করেছে।
বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা তরিকুল ইসলাম জানান, বিদেশি মেহমানদের দ্রুত কাজ করার জন্য এখানে অতিরিক্ত অফিসার নিয়োগ দেয়া হয়েছে।

আরো সংবাদ...