রাজনীতি

খালেদা জিয়া নেতৃত্বেই গণতন্ত্র পুনরুদ্ধার হবে: ফখরুল

ঢাকা, ১ জানুয়ারী , (ডেইলি টাইমস ২৪):

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য সংগ্রাম করছে বিএনপি। আর সেটা খালেদা জিয়ার নেতৃত্বে আন্দোলনের মাধ্যমে পুনরুদ্ধার হবে।
শুক্রবার বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮২তম জন্মবার্ষিকী উপলক্ষে জাতীয়তাবাদী শ্রমিক দলের শোভাযাত্রা শুরুর আগে এ কথা বলেন বিএনপির মহাসচিব।
মির্জা ফখরুল বলেন, আজকে দেশে গণতন্ত্র তিরোহিত হয়েছে। আজকে দেশ গণতন্ত্র হরণ করা হয়েছে। বেগম খালেদা জিয়ার নেতৃত্বে গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য আমরা সংগ্রাম করছি, আন্দোলন করছি।
মিছিলের আগে আরও বক্তব্য দেন দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান ও ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান। বক্তব্যের পর বিএনপি মহাসচিব বেলুন ও সাদা কবুতর উড়িয়ে শোভাযাত্রার উদ্বোধন করেন। শোভাযাত্রাটি কাকরাইল মোড়, শান্তিনগরে হয়ে নয়া পল্টনে এসে শেষ হয়।
শোভাযাত্রায় অংশ নেন শ্রমিক দলের সভাপতি সভাপতি আনোয়ার হোসেইন, সাধারণ সম্পাদক নুরুল ইসলাম খান নাসিম, শ্রমিক দলের শাহ মো. আবু জাফর, ঢাকা মহানগর বিএনপি দক্ষিণের সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, উত্তরের ভারপ্রাপ্ত সভাপতি মুন্সি বজলুল বাসিত আনজুসহ হাজার হাজার নেতাকর্মী।
আইন মন্ত্রণালয়ের সঙ্গে যোগসাজশেই ডিএনসিসি নির্বাচন স্থগিত
 শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর জিয়াউর রহমানে মাজারে ফুলেল শ্রদ্ধা জানানোর আগে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আইন মন্ত্রণালয়ের সঙ্গে যোগসাজস করেই নির্বাচন কমিশন (ডিএনসিসি) নির্বাচন স্থগিত করেছে।
বিএনপির নেতার কারণে নির্বাচন স্থগিত হয়েছে- আওয়ামী লীগের এ বক্তব্যের বিষয়ে তিনি বলেন, এটা তাদের অপরাধ এড়িয়ে যাওয়ার বক্তব্য। কে করেছে, এটা তো বড় কথা নয়। মামলা কেন হয়েছে এবং নির্বাচন কেন স্থগিত হলো। কারণ ঢাকা সিটি করপোরেশনে নতুন যে ইউনিয়নগুলো নিয়ে আসা হয়েছে, সেগুলোর সীমানা নির্ধারণ করা হয়নি। ভোটার তালিকা নিশ্চিত করা হয়নি। যার ফলে ডিএনসিসি নির্বাচন স্থগিত হয়েছে।

Related Articles

Close