প্রবাসের খবর

সন্ত্রাসী হামলার অভিযোগে মেলবোর্নে বাংলাদেশি তরুণী গ্রেফতার

ঢাকা , ১১ ফেব্রুয়ারী , (ডেইলি টাইমস ২৪):

অস্ট্রেলিয়ার মেলবোর্নে এক ব্যক্তিকে ছুরিকাঘাতের অভিযোগে বাংলাদেশি এক তরুণীর গ্রেফতার হওয়ার পর পুলিশ তার বিরুদ্ধে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) থেকে অনুপ্রাণিত হয়ে হামলার অভিযোগ এনেছে।

নিউজ.কম.এইউয়ের প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় সময় শুক্রবার এ ঘটনা ঘটার মাত্র একদিন আগেই অস্ট্রেলিয়া এসেছিলেন মোমেনা সোমা নামে ওই তরুণী।

হেরাল্ড সানের প্রতিবেদনে বলা হয়েছে, সোমা ৫৬ বছর বয়সী যে ব্যক্তিকে ছুরিকাঘাত করেছেন তার বাসাতেই তিনি থাকতে উঠেছিলেন। মেলবোর্নের উত্তর-পূর্বে মিল পার্কের ওই বাসাটিতে গত ৫ বছর ধরে তিনি বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীদের থাকতে দিচ্ছিলেন। লা ট্রোব ইউনিভার্সিটি ভাষার উপর একটি কোর্স করতে গিয়েছিলেন সোমা।

শুক্রবার সোমা যখন ওই ব্যক্তিকে ছুরিকাঘাত করেন তখন তিনি ঘুমিয়েছিলেন। ঘুম ভেঙেই তিনি দেখতে পান তার চারপাশ রক্তে ভেসে যাচ্ছে। এরপর তিনি তার প্রতিবেশে মোস্তাফা ও সাফিয়াকে খবর দেন। তারা এসে সোমাকে আটকান।

সাফিয়া হেরাল্ড সানবে বলেছেন, রজার আমাদের ফোন করে বলে পালাও, পালাও, পালাও, আমাকে ছুরি মেরেছে।

পুলিশের বিশ্বাস, সোমা নিজে থেকেই এ হামলা চালিয়েছে এবং আর কোনো হুমকি নেই।

রস গুনেথার নামে এক পুলিশ কর্মকর্তা সাংবাদিকদের জানিয়েছেন, ঘটনার সময় সোমা কালো বোরকা পরেছিলেন।

শনিবারে সোমাকে মেলবোর্ন ম্যাজিস্ট্রেট কোর্টে তোলা হয় এবং সেখানে তার সংক্ষিপ্ত শুনানিও অনুষ্ঠিত হয়। কেনো জামিনের আবেদনও করা হয়নি সোমার পক্ষে।

অস্ট্রেলিয়ান ফেডারেল পুলিশের জাতীয় নিরাপত্তা শাখার ভারপ্রাপ্ত ডেপুটি কমিশনার বলেছেন, আমরা অভিযোগ করব তিনি আইএস থেকে অনুপ্রাণিত হয়েছেন।

সোমা যাকে ছুরিকাঘাত করেছিলেন তিনি গুরুতর জখমে হলেও এখন আশঙ্কামুক্ত।

Related Articles

Close