ক্যাম্পাস

ঢাবিতে সম্পন্ন হলো ষষ্ঠ এশিয়ান সিবিটি কনফারেন্স

ঢাকা , ১২ ফেব্রুয়ারী , (ডেইলি টাইমস ২৪):

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে সম্পন্ন হলো ষষ্ঠ এশিয়ান কগনিটিভ বিহেভিয়ার থেরাপি (সিবিটি) কনফারেন্স। সোমবার সমাপনী দিনে অনুষ্ঠিত হয়েছে বেশ কয়েকটি কর্মশালা। যুব-সমাজকে মাদক থেকে রক্ষায় মনোবিজ্ঞানীদের করণীয় ও মাদকাসক্ত ব্যক্তির সুস্থতায় কনফারেন্সে বিভিন্ন বিষয় বিশ্লেষণ করা হয়।কনফারেন্সে মনোবিজ্ঞানীদের নিবিড় পর্যবেক্ষণ বাড়ানো এবং সহৃদয় ব্যক্তিত্ব ধারণ করার ওপর বিশেষ গুরুত্ব দেন বিশেষজ্ঞরা। ৬ষ্ঠ সিবিটি কনফারেন্সে দেশ-বিদেশের প্রায় ৯০টি গবেষণা উপস্থাপন করেন বিশেষজ্ঞরা। ডায়াবেটিস, অ্যাজমা ও ক্যান্সারের মতো জটিল রোগে আক্রান্তদের জীবনযাত্রার পরিবর্তনসহ মানসিক সুস্থতার বিভিন্ন কৌশল শেখানো হয়।

jagonews24

উল্লেখ্য, ১০ ফেব্রুয়ারি এ সম্মেলনের উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। ‘মেন্টাল হেলথ গ্যাপ ইন এশিয়ান কান্ট্রিজ : স্কোপ অব সিবিটি’ এ প্রতিপাদ্য নিয়ে কনফারেন্সের আয়োজন করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্লিনিক্যাল সাইকোলজি বিভাগ, বাংলাদেশে ক্লিনিক্যাল সাইকোলজি সোসাইটি, নাসিরুলাহ সাইকোথেরাপি ইউনিট, ঢাবি এবং এশিয়ান কগনেটিভ বিহেভিয়ার থেরাপি অ্যাসোসিয়েশন।

কনফারেন্সের মিডিয়া পার্টনার ছিল জাগো নিউজ, এটিএন বাংলা, আমাদের সময়, রেডিও স্বাধীন। এছাড়া ইয়ুথ এনগেজমেন্ট পার্টনার ছিল ডেইলি স্টার ইয়ুথ ফোরাম।

jagonews24

Related Articles

Close