রাজনীতি

খা‌লেদা জিয়া এখন আন্তর্জা‌তিক নেতা: খন্দকার মোশাররফ

ঢাকা , ১৩ ফেব্রুয়ারী , (ডেইলি টাইমস ২৪):

কারাগারে যাওয়ায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া আরও শক্তিশালী হয়ে জাতীয় পর্যায় থেকে আন্তর্জাতিক নেতা হয়েছেন বলে দাবি করেছেন বিএন‌পির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

১৩ ফেব্রয়ারি, মঙ্গলবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা প্রত্যাহার ও মুক্তির দাবিতে আয়োজিত অবস্থান কর্মসূচিতে মোশাররফ এ কথা বলেন।

‘তিনি (খালেদা জিয়া) জাতীয় নেতা থেকে এখন আন্তর্জাতিক নেতা হয়েছেন’, বলেন মোশাররফ।

‘গণতন্ত্রের অতন্দ্র প্রহরী খালেদা জিয়াকে মিথ্যা-বানোয়াট মামলায় অন্যায়ভাবে সাজা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে। তারপর কারাগারে অন্যায়ভাবে প্রথম শ্রেণির ডিভিশন থেকে বঞ্চিত করেছে’, যোগ করেন বিএনপির জ্যেষ্ঠ এই নেতা।

খালেদা জিয়াকে যথাসময়ে ডিভিশন দেওয়া হয়নি উল্লেখ করে খন্দকার মোশাররফ বলেন, ‘কারা কোড অনুযায়ী ৬১৭ ধারায় জেল গেট থেকে ডিভিশন দেওয়ার কথা। ২০০৭ সালে আমরা যখন কারাগারে গিয়েছিলাম, তখন আমাদেরকেও ডিভিশন দেওয়া হয়েছিল। খালেদা জিয়াকে কেন ডিভিশন দেওয়া হয়নি? আমরা এর বিচার চাই।’

‘প্রথ‌মে ডি‌ভিশন না দেওয়ার মাধ্যমে বোঝা যায় রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিতভাবে সরকার খালেদা জিয়ার সাথে শত্রুতা করছে। খালেদা জিয়া ও বিএনপিকে নির্বাচনের বাহিরে রাখার চেষ্টা করছে। ত‌বে এক‌টি কথা স্পষ্ট, খালেদা জিয়া ও বিএনপিকে ছাড়া নির্বাচন করতে দেওয়া হবে না।’

১২ ফেব্রুয়ারি, সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে ‘জনসমুদ্র দেখে ভয় পেয়ে’ সরকার পূর্বনির্ধারিত স্থানে কর্মসূচি করতে দেয়নি বলে অভিযোগ ক‌রেন মোশাররফ। তিনি ব‌লেন, ‘বিএন‌পি ভাঙার চেষ্টা ক‌রে লাভ নেই। কারণ খালেদা জিয়ার নেতৃত্বে জাতীয়তাবাদী শক্তি নির্বাচনে যাবে। আওয়ামী লীগের কবর রচনা হবে।’

এর আগে গত ৮ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার রাজধানীর বকশীবাজার আলিয়া মাদ্রাসাসংলগ্ন প্যা‌রেড মা‌ঠে অবস্থিত বিশেষ জজ আদালতের বিচারক ড. আখতারুজ্জামান খালেদা জিয়ার বিরুদ্ধে করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় দেন। রায়ে খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ডের আদেশ দেন আদালত। বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ বাকি পাঁচ আসামির প্রত্যেককে ১০ বছর করে কারাদণ্ড ও দুই কোটি ১০ লাখ ৭১ হাজার টাকা করে অর্থদণ্ড দেওয়া হয়েছে।

রায় ঘোষণার দিনে আদালতে হাজির খালেদা জিয়াকে পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডে অবস্থিত সাবেক ঢাকা কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয়।

Related Articles

Close