খেলাধুলা

টি-টোয়েন্টিতেও অধিনায়ক মাহমুদউল্লাহ

ঢাকা , ১৩ ফেব্রুয়ারী , (ডেইলি টাইমস ২৪):

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে সাকিবের না খেলার বিষয় নিশ্চিত হওয়ার পর অধিনায়কত্ব নিয়ে গুঞ্জন ছিল। তামিম ইকবাল নাকি মাহমুদউল্লাহ রিয়াদের কাঁধে পড়ছে নেতৃত্ব এ নিয়ে ছিল সংশয়। শেষ পর্যন্ত মাহমুদউল্লাহর নামই ঘোষণা করা হলো টি-টোয়েন্টি দলের অধিনায়ক হিসেবে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে আজ মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
গত ১০ ফেব্রুয়ারি শ্রীলঙ্কার বিপক্ষে এই ম্যাচের জন্য দল ঘোষণা করে বিসিবি। তাতে জানানো হয় দলে ফিরছেন সাকিব। তবে পরদিনই সাকিব জানান, ইনজুরি থেকে সেরে না ওঠায় তিনি খেলতে পারছেন না। এরপর বিসিবি আজ তার পরিবর্তে নাজমুল হোসেন অপুকে দলে নেয়ার বিষয়টিও জানায়।
ইনজুরির কারণে দল থেকে অধিনায়ক সাকিব আল হাসান ছিটকে পড়ায় টেস্টের অধিনায়কত্বও পড়েছিল মাহমুদউল্লাহ রিয়াদের কাঁদে। লঙ্কানদের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজে বাংলাদেশ হেরেছে ১-০ ব্যবধানে।
উল্লেখ্য, দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের মধ্যে আগামী ১৫ ফেব্রুয়ারি মিরপুরে প্রথম ও ১৮ ফেব্রুয়ারি সিলেটে হবে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ।
বাংলাদেশ দল : মাহমুদউল্লাহ (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, মো. সাইফ উদ্দিন, আবু হায়দার রনি, আবু জাহেদ রাহি, আরিফুল হক, মেহেদি হাসান, জাকির হাসান, আফিফ হোসেন ও নাজমুল হোসেন অপু।

আরো সংবাদ...