জাতীয়প্রধান সংবাদ

নৌকায় ভোট দিয়ে সেবা করার সুযোগ দিন

ঢাকা , ২২ ফেব্রুয়ারী , (ডেইলি টাইমস ২৪):

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে আপনাদের সেবা করার সুযোগ দিন। আপনাদের কাছে ওয়াদা চাই। আপনারা হাত তুলে ওয়াদা করুন যে, নৌকা মার্কায় ভোট দেবেন।

বৃহস্পতিবার বিকেলে রাজশাহীর আলিয়া মাদ্রাসা মাঠে জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত জনসভায় তিনি এ কথা বলেন। এর আগে বিকেল ৩টা ৫০মিনিটে জনসভা মঞ্চের পাশে রাজশাহীবাসীর জন্য গৃহীত সরকারি উন্নয়ন প্রকল্পগুলোর নাম ফলকের ভিত্তিপ্রস্তরের উন্মোচন ও উদ্ধোধন করেন। এরপর ৩টা ৫৫ মিনিটে জনসভা মঞ্চে আসন গ্রহণ করেন। মঞ্চে ওঠে জনতাকে হাত উচিয়ে অভিবাদন জানান শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, ‘বিএনপি-জামায়াত যেখানে সন্ত্রাস কায়েম করে, আওয়ামী লীগ সেখানে জনগণের জন্য উপহার নিয়ে আসে। বিএনপি জনগণের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলে গেছে। আজকে আমরা সরকারে আসার পর দেশের মানুষ শান্তিতে আছে। মানুষের কল্যাণ হচ্ছে। এখন আর ওই অস্ত্রের ঝনঝনানি নেই। এখন আর বোমাবাজি নেই। শান্তিপূর্ণভাবে মানুষ এগিয়ে যাবে।

জনগণের কল্যাণে সরকারের বিভিন্ন উন্নয়ন পদক্ষেপের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘একমাত্র আওয়ামী লীগই পারে দেশের উন্নতি করতে। আওয়ামী লীগই পারে দেশের কল্যাণ করতে। আওয়ামী লীগের দলীয় প্রতীক এই নৌকা স্বাধীনতা এনে দিয়েছে, এই নৌকা উন্নয়ন দিয়েছে।

এ বিষয়ে শেখ হাসিনা বলেন, ‘আপনাদের কাছে আবেদন জানাই, সিটি করপোরেশন নির্বাচন হবে। ডিসেম্বরে হবে জাতীয় সংসদ নির্বাচন। সেই নির্বাচন এবং স্থানীয় সরকার নির্বাচন অর্থাৎ প্রত্যেকটা নির্বাচন দলীয় মার্কা বা প্রতীক দিয়ে হবে।

‘মার্কাটা কি ? মার্কাটা হচ্ছে সেই নৌকা। নৌকা মার্কায় আপনাদের কাছে ভোট চাই’, বলেন শেখ হাসিনা।

তিনি আরো বলেন, ‘যে উন্নয়ন করে যাচ্ছি সেই উন্নয়ন যেন অব্যাহত থাকে, মানুষ যেন খেয়ে পড়ে সুখে থাকে। মানুষ যেন শান্তিতে থাকে। তার জন্য আপনাদের কাছে আবেদন করি, আপনারা নৌকা মার্কায় ভোট দিয়ে আপনাদের সেবা করার সুযোগ আমাকে দিন। আপনাদের কাছে ওয়াদা চাই। আপনারা হাত তুলে ওয়াদা করেন। নৌকা মার্কায় ভোট দেবেন।’

এসময় উপস্থিত জনতা হাত উচিয়ে আগামীতে নৌকা মার্কায় ভোট দেওয়ার অঙ্গীকার করেন।

এ বিষয়ে শেখ হাসিনা বলেন, ‘আপনারা সবাই হাত তুলে ওয়াদা করেছেন। আমরা দেশকে উন্নত করবো। সমৃদ্ধশালী করবো। ক্ষুধামুক্ত করবো। দারিদ্রমুক্ত করবো। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ আমরা গড়ে তুলবো। বিশ্ব সভায় মাথা উচু করে মর্যাদার সঙ্গে চলবো ইনশাআল্লাহ।’

ঊাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি এইচ এম খায়রুজ্জামান লিটনের সভাপতিত্বে জনসভা অনুষ্ঠিত হয়।

আরো সংবাদ...