টেক

মুখ দেখে আনলক হবে ওয়ালটনের ‘প্রিমো এসসিক্স ইনফিনিটি’

ঢাকা , ০৫ মার্চ , (ডেইলি টাইমস ২৪):

দেশের বাজারে দেশীয় প্রতিষ্ঠান ওয়ালটন নিয়ে এসেছে ফেস আনলক প্রযুক্তি সম্পন্ন ফোরজি হ্যান্ডসেট ‘প্রিমো এসসিক্স ইনফিনিটি’। নতুন এই ফোনটি আনলকে ফোনটির ব্যবহারকারী তার মুখাবয়ব ব্যবহার করতে পারবেন।

এ ছাড়া ফিঙ্গারপ্রিন্ট সেন্সরসহ এই ফোনে ব্যবহৃত হয়েছে ইন-সেল এইচডি প্লাস নিউ জেনারেশন ১৮:৯ রেশিওর ফুল-ভিউ আইপিএস ডিসপ্লে। ৫.৫ ইঞ্চির পর্দার রেজ্যুলেশন ১৪৪০ বাই ৭২০ পিক্সেল। ফাইভ ফিঙ্গার মাল্টিটাচ সুবিধাযুক্ত স্মার্টফোনটিতে রয়েছে ২.৫ডি কার্ভড গ্লাসও।

‘প্রিমো এসসিক্স ইনফিনিটি’ ফোনটি অ্যান্ড্রয়েডের সর্বশেষ সংস্করণ ওরিও ৮.০ অপারেটিং সিস্টেমে পরিচালিত। এতে রয়েছে ৬৪-বিট সম্পন্ন ১.৩ গিগাহার্জ গতির কোয়াডকোর প্রসেসর। গ্রাফিক্স হিসেবে ব্যবহৃত হয়েছে মালি-টি ৭২০। ৩ জিবি দ্রুতগতির এলপিডিডিআর৩ র‍্যাম থাকায় বিভিন্ন অ্যাপস ব্যবহার, ইন্টারনেট ব্রাউজিং, থ্রিডি গেমিং এবং দ্রুত ভিডিও লোড ও ল্যাগ-ফ্রি ভিডিও স্ট্রিমিং সুবিধা পাওয়া যাবে।

এর অভ্যন্তরীণ মেমোরি ৩২ গিগাবাইটের। যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ২৫৬ গিগাবাইট পর্যন্ত বাড়ানো যাবে। ফলে অনেক বেশি ছবি, ভিডিও, ডকুমেন্টস ইত্যাদি সংরক্ষণ করা যাবে।

নতুন এই স্মার্টফোনের পেছনে রয়েছে এলইডি ফ্ল্যাশযুক্ত বিএসআই ১৩ মেগাপিক্সেল ক্যামেরা। এফ ২.০ অ্যাপারচার সমৃদ্ধ এই ক্যামেরায় ব্যবহৃত হয়েছে ৫পিক্সেল লেন্স। সামনে রয়েছে সফট এলইডি ফ্ল্যাশযুক্ত বিএসআই ৮ মেগাপিক্সেল ক্যামেরা।

স্মার্টফোনটিতে ব্যবহৃত হয়েছে ৩ হাজার মিলিঅ্যাম্পিয়ারের লিথিয়াম পলিমার ব্যাটারি। কানেক্টিভিটির জন্য আছে ওয়াই-ফাই, ব্লুটুথ ভার্সন ৪, ইউএসবি ২, ওয়্যারলেস ডিসপ্লে, ল্যান হটস্পট ও ওটিজি সুবিধা। ব্যাটারিসহ ফোনটির ওজন মাত্র ১৪৬ গ্রাম।

ওয়ালটন সেল্যুলার ফোন ডিভিশন (মার্কেটিং) প্রধান আসিফুর রহমান খান জানান, স্মার্টফোনটির মূল্য মাত্র ১৬ হাজার ৯৯০ টাকা। ক্রেতাদের চাহিদা ও রুচির ভিন্নতা অনুযায়ী সোনালি, নীল এবং ধূসর এই তিনটি রঙে ফোনটি পাওয়া যাচ্ছে।

আরো সংবাদ...