ইবির ইংরেজি বিভাগে রজতজয়ন্তী

0
5

ঢাকা , ১১ মার্চ , (ডেইলি টাইমস ২৪):

২৫ বছরে পদার্পণ উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ইংরেজি বিভাগে রজতজয়স্তী ও প্রথম পুনর্মিলনী সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে দুই দিনব্যাপী জমকালো আয়োজনের মধ্য দিয়ে বর্ণাঢ্য র্যালি, আলোচনা সভা, প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের স্মৃতিচারণ, প্রীতিভোজ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

কর্মসূচির মধ্যে শনিবার সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের সামনে থেকে বিভাগীয় সভাপতি অধ্যাপক ড. আক্তারুল ইসলামের নেতৃত্বে বিভাগের শিক্ষক, প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের অংশগ্রহণে এক বর্ণাঢ্য র্যালি বের হয়। এ সময় র্যালিতে রঙবেরঙয়ের বেলুন ও বিভিন্ন ধরনের প্ল্যাকার্ড প্রদর্শন করে শিক্ষার্থীরা।

এরপর র্যালিটি বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এসে শেষ হয়।

এ সময় র্যালিতে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও ইংরেজি বিভাগের অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী, উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান ও কোষাধ্যাক্ষ অধ্যাপক ড. সেলিম তোহাসহ ইংরেজি বিভাগের শিক্ষক এবং প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা।

এরপর মধ্যাহ্নভোজের পর প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠিত পরিবেশিত হয়।

এর আগে গতকাল শুক্রবার রজতজয়স্তী ও পুনর্মিলনী সম্মেলনের প্রথম দিন বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়।

এরপর ইংরেজি বিভাগের সভাপতি অধ্যাপক ড. আক্তারুল ইসলামের সভাপতিত্বে এবং উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী, উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান ও কোষাধ্যাক্ষ অধ্যাপক ড. সেলিম তোহার উপস্থিতিতে আলোচনা সভা, স্মৃতিচারণ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।