ইয়াবার চালান নিয়ে অনুপ্রবেশকালে আটক ৩

0
6

ঢাকা , ১৩ মার্চ , (ডেইলি টাইমস ২৪):

ইয়াবার চালান নিয়ে কক্সবাজারের টেকনাফে সীমান্তে অনুপ্রবেশের সময় দেশীয় ও মিয়ানমারের লোকসহ ৩জন নাগরিককে আটক করেছে বিজিবি।

সুত্র জানায়, ১২ মার্চ রাত ১টার দিকে টেকনাফ ২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের টেকনাফ বিওপির হাবিলদার মোঃ আশরাফুল আলম মিয়ানমার হতে ইয়াবার চালান আসার গোপন সংবাদের ভিত্তিতে একটি বিশেষ টহলদল নিয়ে বড়ইতলী বরাবর নাফ নদীর কিনারায় অবস্থান নেয়। কিছুক্ষণ পর একটি নৌকা বড়ইতলী বরাবর নাফনদীর কিনারায় কেওড়া বাগানের পার্শ্বে আসে। তারপর ৩ জন লোক নৌকা থেকে নামে। তখন বিজিবি টহল দল চ্যালেঞ্জ করলে তারা পালিয়ে যাওয়ার চেষ্টা করে। তখন বিজিবি টহল দল তাদের ধাওয়া করে আটক করে।

আটক তিনজন হলো, মিয়ানমারের আকিয়াব জেলার মংডু থানার সুধাপাড়ার বদি আলমের পুত্র মোঃ মোঃ জোবায়ের (২০), টেকনাফ সদর ইউনিয়নের বরইতলীর মৃত ইকবাল আহমদের পুত্র দিল মোহাম্মাদ (১৯) ও শফি উল্লাহর পুত্র মোঃ আনোয়ার হোসেন (১৮)। তাদের সাথে থাকা ব্যাগ তল্লাশী করে একটি পবিত্র ধর্মীয় গ্রন্থে অভিনব কায়দায় ফিটিং করা অবস্থায় ৪৬ লক্ষ ২৯ হাজার ৬শ টাকা মূল্যমানের ১৫ হাজার ৪শ ৩২ পিস ইয়াবা বড়ি উদ্ধার করা হয়।

ধৃত ব্যক্তিদের নিষিদ্ধ মাদক ইয়াবা বিক্রয়ের উদ্দেশ্যে রাখা এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে বাংলাদেশে অনুপ্রবেশের দায়ে ধৃত আসামিদের বিরুদ্ধে পৃথক দুইটি মামলা দায়ের করা হয়েছে। উদ্ধারকৃত ইয়াবাসহ টেকনাফ মডেল থানায় সোর্পদ করা হয়েছে। টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল আছাদুজ্জামান অভিযানের সত্যতা নিশ্চিত করেন।