জবি ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক বহিষ্কার

0
9

ঢাকা , ১৩ মার্চ , (ডেইলি টাইমস ২৪):

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ভর্তি জালিয়াতিতে জড়িত থাকার অভিযোগে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আকিব বিন বারীকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে।

সোমবার সকালে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ এবং সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তাকে বহিষ্কারের কথা জানানো হয়।

গতকাল (রোববার) জালিয়াত চক্রের চারজনের নামে মামলা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। কোতয়ালী থানায় এই মামলা দায়ের করে সমাজবিজ্ঞান বিভাগের ২০১৭-১৮ সেশনের মো. অরিফ আলমাস আকাশ ও ২০১৫-১৬ সেশনের সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী আব্দুল্লাহ আল নোমান নামের এই দুইজনকে পুলিশে সোপর্দ করা হয়।

তাদের প্রাথমিক জিজ্ঞাসবাদে উঠে আসে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আকিব বিন বারীর নাম। ভর্তি জালিয়াতির সঙ্গে তার (আকিব) সংযোগ রয়েছে বলে জানায় তারা। এ পরিপ্রেক্ষিতে তার বিরুদ্ধে কোতয়ালী থানায় মামলা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এরই ধারাবাহিকতায় আজ সকালে আকিব বিন বারীকে বহিষ্কার করে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ এবং সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তি দেয়া হয়।

উল্লেখ্য, ২০১৫ সালেও ঢাকা বিশ্ববিদ্যালয় এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভর্তি জালিয়াতের অভিযোগে আকিব বিন বারীসহ ১৭ জনকে গ্রেফতার করা হয়েছিল।