প্রবাসের খবর

ভয়েস অব আমেরিকায় নিউইয়র্ক প্রতিনিধি হিসেবে যোগ দিলেন আকবর হায়দার

ঢাকা , ১৬ মার্চ , (ডেইলি টাইমস ২৪):

আকবর হায়দার কিরন সম্প্রতি ভয়েস অব আমেরিকার বাংলা ও ইংরেজি বিভাগের নিউইয়র্ক প্রতিনিধি হিসেবে যোগ দিয়েছেন। ভয়েস অব আমেরিকার নিউইয়র্ক প্রতিনিধি জাকিয়া খানের অবসর গ্রহণের পর এ পদ শূন্য থাকায় এ মাসেই আকবর হায়দার স্থলাভিষিক্ত হলেন।

আকবর হায়দার ভিওএর দক্ষিণ ও সেন্ট্রাল এশিয়ার সংবাদ এবং মাল্টিমিডিয়ার সঙ্গে কাজ করবেন। ভিওএ বাংলা প্রধান রোকেয়া হায়দার অনুষ্ঠানের সঙ্গে কয়েক যুগ ঘনিষ্ঠভাবে জড়িত। দেশ ও প্রবাসে সুপরিচিত আকবর হায়দার কিরণকে বাংলা পরিবারে আনুষ্ঠানিকভাবে সদস্য করে নেন।

সাংবাদিকতা ছাড়াও বাংলাদেশ এবং ভারতে ভয়েস অব আমেরিকা ফ্যান ক্লাব আন্দোলনের অন্যতম একজন প্রতিষ্ঠাতা হিসেবেও কিরন ভিওএ ডিরেক্টর আমান্দা বেনেট, সাউথ অ্যান্ড সেন্ট্রাল এশিয়া প্রধান আকবর সবার কাছে বিশেষভাবে পরিচিত।

তিনি ঢাকায় ইংরেজি দৈনিক দ্য ডেইলি নিউজ-এর সহ-সম্পাদক হিসেবে সাংবাদিকতা জীবন শুরু করেন। আকবর হায়দার বিবিসির স্ট্রিঙ্গার, সাপ্তাহিক বিচিত্রার কূটনৈতিক সংবাদদাতা, সাপ্তাহিক ২০০০ এর যুক্তরাষ্ট্র প্রতিনিধিসহ গুরুত্বপূর্ণ পদে কাজ করেছেন।

এছাড়া তিনি নিউইয়র্ক থেকে প্রদীপ সাহা প্রকাশিত, অধুনালুপ্ত সাপ্তাহিক বিদেশ বাংলার সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেন। কিরন বাংলা ভাষায় অনলাইন সাংবাদিকতার অন্যতম পথিকৃৎ খবর ডটকমের সহযোগী প্রকাশনা নিউইয়র্ক বাংলা ডটকমের সম্পাদক হিসেবেও বহু বছর দায়িত্ব পালন করে আসছেন।

এছাড়া তিনি দুই যুগের বেশি সময় নিউইয়র্কের অন্যতম পুরনো বাংলা টিভির সংবাদ পরিচালক এবং এসটিভি ইউএসএ এবং টাইম টেলিভিশন-এর উপস্থাপক হিসেবেও পরিচিত। বাংলাদেশ বেতারের বিভিন্ন বাংলা ও ইংরেজি অনুষ্ঠান-এর নিয়মিত উপস্থাপক হিসেবেও তিনি কাজ করেছেন।

আরো সংবাদ...