জাতীয়

খালপাড়ের অবৈধ স্থাপনা উচ্ছেদের নির্দেশ দিয়েছেন নৌপরিবহনমন্ত্রী

ঢাকা , ২১ মার্চ , (ডেইলি টাইমস ২৪):

 ঢাকা ওয়াসার বিভিন্ন খাল উদ্ধার করে তা সংস্কারের নির্দেশ দিয়েছেন নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান। একইসঙ্গে তিনি উদ্ধারকৃত খালপাড়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ করে সেখানে ওয়াকওয়ে নির্মাণের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন। বুধবার (২১ মার্চ) রাজধানীর কল্যাণপুর ‘ক’ ও ‘চ’ খাল ও রামচন্দ্রপুর খাল পরিদর্শনকালে এ নির্দেশ দেন।
এ সময় অন্যান্যের মধ্যে জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান ড. আব্দুর রব হাওলাদার, বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর এম মোজাম্মেল হক, ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক তাসকিন এ খান, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের কর্মকর্তাবৃন্দ এবং স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
পরিদর্শনশালে নৌমন্ত্রী রাজধানীর কল্যাণপুর ‘ক’ খালের শ্যামলীস্থ’ পঙ্গু হাসপাতালের নিকট অবৈধ স্থাপনা উচ্ছেছদ, ভেঙে যাওয়া ওয়াকওয়ে পুনঃনির্মাণ, অবৈধ পানির লাইনের সংযোগ বিছিন্ন করতে ঢাকা ওয়াসা কর্তৃপক্ষকে নির্দেশ দেন। তিনি কল্যাণপুর ‘ক’ খালের মুক্তিযুদ্ধ জাদুঘরের উত্তর পাশের ভরাট করা অংশ পুনঃখনন, গ্যাস ট্রান্সমিশন কোম্পানি লিমিটেডের অফিস সংলগ্ন কালভার্ট ভেঙে ফেলে সেখানে ওয়াকওয়ে বন্ধ করে পশ্চিম আগারগাঁওয়ে নির্মিত ভবনের অবৈধ অংশ ভেঙে ফেলার নির্দেশ দেন।
উল্লেখ্য, ঢাকা ওয়াসার আওতাধীন ২৬ টি খাল রয়েছে। ২০১০ সালে নদীর নাব্যতা রক্ষা, দখল ও দূষণ রোধে গঠিত ‘টাস্কফোর্স’-এর সভাপতি হিসেবে নৌপরিবহনমন্ত্রী ঢাকার বিভিন্ন খাল উদ্ধার ও সংস্কার করতে ঢাকা ওয়াসা কর্তৃপক্ষকে নির্দেশ দেন । সে খালগুলো উদ্ধার ও সংস্কার কার্যক্রম চলমান রয়েছে।

আরো সংবাদ...