লাইফস্টাইল

যেভাবে কন্ডিশনার দিলে পড়বে না চুল

ঢাকা , ০৮ এপ্রিল , (ডেইলি টাইমস ২৪):

চুলে প্রাণ পেতে আমরা অনেকেই শ্যাম্পু করার পরে চুলে কন্ডিশনার ব্যবহার করে থাকি।কিন্তু অহরহ এই কথাটি অনেকেই বলে থাকেন যে কন্ডিশনার ব্যবহার করলে চুল পড়ে।আসলে বেশিরভাগ মানুষ চুলে কন্ডিশনার ব্যবহার নিয়ম জানেন না।

ফলে যেটি হয় তা হলো চুল রুক্ষ হয়,জটবেঁধে যায় ও চুলে পড়ে।তাই এ ধরনের সমস্যা হলে আপনাকে অবশ্যই বুঝতে হবে কোথাও ভুল হচ্ছে।চুলে কোমলভাব আনতে ‘হেয়ার কন্ডিশনার’ ব্যবহার করা হয়। তবে সঠিকভাবে ব্যবহার না করলে সেটা থেকে কোনো ফল পাওয়া যাবে না।

আসুন জেনে নেই কন্ডিশনার ব্যবহার করার সঠিক নিয়ম-

চুলে শ্যাম্পু

চুলে কন্ডিশনার ব্যবহারের আগে চুল শ্যাম্পু দিয়ে ভালোভাবে ধুয়ে ফেলুন। তারপর কয়েন বা পয়সার সমান কন্ডিশনার দুই তালুতে ঘষে নিন তারপর আঙ্গুলের সাহায্যে তা সম্পূর্ণ চুলে লাগান।

মালিশ করুন ধীরে ধীরে

চুলে শ্যাম্পু করা হয়ে গেলে চুলের আগা থেকে গোড়া পর্যন্ত ধীরে ধীরে কন্ডিশনার মালিশ করুন।মনে রাখবেন কন্ডিশনার মাথার ত্বকে না লাগলে ভালো।

মাথার ত্বক

শ্যাম্পু লাগানোর সময় তাড়াহুড়ো করা যাবে না। খেয়াল রাখবেন মাথার ত্বকে যেন কন্ডিশনার না লাগে। কন্ডিশনার কেবল চুলে ব্যবহারের উপযোগী। মাথার ত্বকের জন্য না।

কন্ডিশনার সেট করুন

কন্ডিশনার ব্যবহার করার পরেও উপকার পান না অনেকে।তাই কন্ডিশনার লাগানোর সঙ্গে সঙ্গেই তা ধুয়ে ফেলবেন না।চুলে কন্ডিশনার লাগানোর পর ৫ মিনিট বা তার অধিক সময় অপেক্ষা করতে হবে।

ঠাণ্ডা পানি

সবশেষে ঠাণ্ডা পানি দিয়ে কন্ডিশনার ধুয়ে ফেলুন। চুল মসৃণ ও কোমল অনুভূত না হওয়া পর্যন্ত তা ধুতে থাকুন।

অনেক নারীই সিল্কি আর শাইনিং চুলের জন্য কন্ডিশনার ব্যবহার করে থাকেন। কিন্তু অনেকেই আবার নিয়মিত ব্যবহারের পরেও কাঙ্কিত ফলাফল পান না। ভাল মানের কন্ডিশনার নিয়মিত ব্যবহার করে যারা আকর্ষণীয় চুল পাচ্ছেন না তারা হয়তো সঠিক নিয়মে কন্ডিশনার ব্যবহার করছেন না। তাই উপরের বিষয়গলো মেনে কন্ডিশনার ব্যব্হার করলে আপনি পাবেন মনের মতো চুল।

Related Articles

Close