রাজনীতি

পহেলা বৈশাখে খালেদা জিয়ার সঙ্গে দেখা করেছেন পরিবারের সদস্যরা

ঢাকা , এপ্রিল , (ডেইলি টাইমস ২৪):

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে কারাগারে দেখা করেছেন তার পরিবারের সদস্যরা। তার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান সিঁথি, দুই নাতনি জাফিয়া ও জাহিয়ার সঙ্গে আরও ছিলেন খালেদা জিয়ার ভাই ও তার স্ত্রী এবং বোনও। শনিবার (১৪ এপ্রিল) বিকাল ৪টার দিকে ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে যান তারা। কারাগার ও বিএনপি সূত্রে এসব তথ্য জানা গেছে।

খালেদা জিয়ার ব্যক্তিগত সচিব আবদুস সাত্তার বাংলা ট্রিবিউনকে বলেন, ‘বিএনপি চেয়ারপারসনের পরিবারের সদস্যরা পহেলা বৈশাখে তার সঙ্গে দেখা করা কথা ছিল। তবে তাদের মধ্যে কারা দেখা করেছেন তা আমি জানি না।’

এবারের পহেলা বৈশাখ নিজের দলের নেতাকর্মীদের ছাড়াই কেটেছেন খালেদা জিয়ার। প্রতি বছর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বৈশাখ উপলক্ষে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দিতেন তিনি। কিন্তু এবার কারাগারে থাকায় দলের সাংস্কৃতিক সংগঠন জাসাসের বর্ষবরণ অনুষ্ঠানে যোগ দিতে পারেননি এই সাবেক প্রধানমন্ত্রী।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, ‘প্রতি বছর আমাদের বৈশাখের অনুষ্ঠানে থাকতেন দলের চেয়ারপারসন খালেদা জিয়া। এখন তিনি কারাগারে। একটি মিথ্যা মামলায় অন্যায়ভাবে সাজা দিয়ে তাকে কারাগারে বন্দি রাখা হয়েছে।’

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ জানুয়ারি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেওয়া হয়। ওইদিন থেকে পুরনো কেন্দ্রীয় কারাগারে আছেন তিনি। গত ৮ এপ্রিল ৫৯ দিন কারাবন্দি থাকার পর স্বাস্থ্য পরীক্ষার জন্য তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) আনা হয়েছিল।

Related Articles

Close