ক্যাম্পাস

জেড এইচ সিকদার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হলেন অধ্যাপক জান্নাতুল ফেরদৌস

ঢাকা , ১৪ মে, (ডেইলি টাইমস ২৪):  

শরীয়তপুরে অবস্থিত বেসরকারী জেড এইচ সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. জান্নাতুল ফেরদৌস। রাষ্ট্রপতি আব্দুল হামিদের আদেশে শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে আগামী চার বছরের জন্য তাকে এ পদে নিয়োগ দেয়া হয়।
রাষ্ট্রপতির পক্ষে শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব জিন্নাত রেহানা গত ১৮ এপ্রিল স্বাক্ষরিত প্রজ্ঞাপনে স্বাক্ষর করেন। অধ্যাপক ড. জান্নাতুল ফেরদৌস বর্তমানে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছয় দশকের ইতিহাসে প্রথম নারী ছাত্রউপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছেন।
প্রজ্ঞাপনে বলা হয়, জেড এইচ সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের প্রস্তাবের প্রেক্ষিতে বেসরকারী বিশ্ববিদ্যালয় আইন ২০১০ আর ৩১ এর ১ ধারায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের অধ্যাপক জান্নাতুল ফেরদৌসকে আগামী চার বছরের জন্য উপাচার্য পদে নিয়োগ প্রদানে রাষ্ট্রপতি ও চ্যান্সেলর সম্মতি প্রদান করেছেন।
জানা যায়, অধ্যাপক জান্নাতুল ফেরদৌস আগামী ১৭ মে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ছাত্র উপদেষ্টা পদ থেকে অব্যাহতি দিবেন এবং আগামী ১৯ মে তিনি জেড এইচ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য হিসেবে যোগদান করবেন।
অধ্যাপক জান্নাতুল ফেরদৌস ১৯৮৮ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগ থেকে বিএসসি (সম্মান) ও ১৯৯০ এমএসসি ডিগ্রী অর্জন করেন। তারপর ১৯৯৫ সালে জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে বিএড ডিগ্রী ও ২০১০ সালে রাবির ইনস্টিটিউট অব বাংলাদেশ স্টাডিজ (আইবিএস) থেকে পিএইচ ডি ডিগ্রী অর্জন করেন। এরপর তিনি ২০০৪ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগে প্রভাষক হিসেব যোগদান করেন। পরে ২০১৬ সালে তিনি অধ্যাপক হিসেবে উন্নীত হন। তিনি ইতোপূর্বে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও সহকারী প্রক্টর হিসেবে দায়িত্ব পালন করেন।

Related Articles

Close