লাইফস্টাইল

সে কি আমাকে ভালোবাসে!

ঢাকা , ১৪ মে, (ডেইলি টাইমস ২৪):  

নিজের অজান্তেই একসঙ্গে চলা কিংবা দূর পাথে চলে যাওয়া একজনকে আপনি খুব পছন্দ করেন? কিন্তু অনেক চেষ্টা করেও আপনার ভালোলাগার মানুষটাকে মনের কথা বলতে পারছেন না? ভাবছেন সে যদি না করে দেয়? সে যদি সবার সামনে অপমান করে? যদি প্রস্তাব প্রত্যাখ্যান করে?

এত কিছুর পরও মনের চাহনি থামে না, আবার মুখ ফুটে বলতেও পারেন না? তাহলে ধৈর্য ধরেন, কিংবা অপেক্ষা করেন। অপেক্ষা করেন ততদিন পর্যন্ত, যতদিন পর্যন্ত আপনার ভালোলাগার মানুষটার অনুভূতি না জানতে পারেন। এবার প্রশ্ন এসেই যায়, কীভাবে বুঝবেন তার অনুভূতিটা? তার জন্য রইল কিছু টিপস। মিলিয়ে নিন তো আপনার ভালোলাগার মানুষটার কাছ থেকে ঠিক এই রকমই কিছু আভাস পাচ্ছেন কি না?

—ভালোলাগার মানুষটার সঙ্গে আপনার দেখা হলেই তার মধ্যে সামান্য অস্থিরতা কাজ করছে কি? অথবা কথা বলছে অন্য কারো সাথে, কিন্তু আড়চোখে বারবার তাকাচ্ছে আপনার দিকে। তার মানে বুঝবেন ‘আপনাকে নিয়ে তার ভালোলাগা কাজ করছে’।

—যেকোনো মুহূর্তেই আপনার সঙ্গে চোখাচোখি হলেই মিষ্টি একটা হাসি দেয় কি আপনার ক্রাশ? কিংবা বডি ল্যাঙ্গুয়েজ দেখে কখনো কি মনে হয়েছে নিজেকে সঙ্কুচিত করছে সে? সাক্ষাতে আপনি ‘হাই’ জানালে সে ‘নার্ভাস’ হয়ে পড়ছে? যদি এমনটা ঘটে তাহলে বুঝবেন নিশ্চয় কোনো ব্যাপার আছে।

—আপনার সঙ্গে কথা বলার সময় বারবার নিজের চুল, পোশাক ঠিক করে নিচ্ছে কি? নিজেকে আপনার সামনে সুন্দর দেখানোর চেষ্টা করছে কিংবা আপনার কথা খুব মনোযোগ দিয়ে শুনছে? এমন কিছু ঘটলে ধরে নিন আপনার প্রতি তার দুর্বলতা কাজ করছে।

—সবার সান্নিধ্যে খুব সাধারণ জোকস বলছেন, কিন্তু কেউ সাড়া না দিলেও আপনার ভালোলাগার মানুষটা মুচকি হেসে প্রতিদান দিচ্ছে। তাহলে বুঝতে হবে আপনার প্রতি তার ইন্টারেস্ট রয়েছে।

—সারাক্ষণ নিজের ফোন নিয়ে ঘাঁটাঘাঁটি করা মানুষটি আপনার উপস্থিতি টের পেয়ে ফোন বন্ধ করে দিয়েছে। এমনকি আপনার উপস্থিতিতে তার চলন, বলন সবই ঝিম ধরেছে। মেজাজি হলেও তার ব্যবহারে অনেক পরিবর্তন লক্ষ করবেন। তাহলে বুঝবেন সে আপনার প্রতি আগ্রহী।

—আপনি কাজ সেরে বাড়ি ফিরবেন? আপনাকে বাড়ি পৌঁছে দেওয়ার জন্য কিংবা আপনার সফরসঙ্গী হওয়ার জন্য সে নানা টালবাহানা সাজাবে। বন্ধুদের সঙ্গে আড্ডায় নানা উছিলায় আপনারই নাম তুলবে, আপনার বিশ্লেষণ করছে। তাহলে বুঝে নেবেন আপনার প্রতি তার মনে একটি আলাদা ভালোলাগার জায়গা সৃষ্টি হয়েছে।

Related Articles

Close