খেলাধুলা

পাকিস্তানি ক্রিকেটারদের সোয়েটারের ডিজাইন নিয়ে তদন্তে পিসিবি

ঢাকা , ১৫ মে, (ডেইলি টাইমস ২৪):  

জার্সি যেমনই হোক, সবুজ রংটা বাদ দেওয়া যাবে না। এমনকি টেস্টে ব্যবহৃত সাদা রঙের সোয়েটারেও সবুজ রঙের ডোরা থাকবে। আন্তর্জাতিক ক্রিকেটের পথচলা শুরু হওয়ার পর থেকে এমনই ঐতিহ্য পাকিস্তানের।

আয়ারল্যান্ডের বিপক্ষে ডাবলিনের ঐতিহাসিক টেস্টে অবশ্য দেখা গেল ভিন্ন কিছুই। আর সব ঠিক থাকলেও সোয়েটারের গলার চার পাশে সবুজাভ অংশটি আর দেখা যাচ্ছে না। সেটি মেনে নিতে পারেননি দেশটির সাবেক ক্রিকেটার ওয়াসিম আকরাম।

এ নিয়ে উদ্বেগও প্রকাশ করেন পাকিস্তানের হয়ে ১০৪টি টেস্টে ৪১৪ উইকেট আর দুই হাজার ৮৯৮ রানের মালিক এই ক্রিকেটার। তার এই উদ্বেগ নজরে এসেছে পাকিস্তান ক্রিকেট বোর্ডেরও (পিসিবি)। বিষয়টি তদন্ত করার আশ্বাস দিয়েছে দেশটির ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা।

আয়ারল্যান্ডের অভিষেক টেস্টে ব্যাট হাতে বাবর আজমরা মাঠে নামতেই সোয়েটারের অসামঞ্জস্যতা ধরা পড়ে আকরামের চোখে। সঙ্গে সঙ্গে তিনি সবুজ রংবিহীন ওই সোয়েটারের ছবি নিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে পোস্ট করেন

টুইটারে ওয়াসিম লিখেন, ‘সবুজাভ অংশটি গেল কোথায়? বিষয়টি কিন্তু মজার নয়। আমরা অনেকেই এই ডিজাইনের পোশাকে ঐতিহ্য নিয়ে খেলে আসছিলাম। আশা করব, পরবর্তীতে এতেই আমরা সীমাবদ্ধ থাকব।’

মুহূর্তেই ওয়াসিমের টুইট ছড়িয়ে পড়ে সর্বত্র। একের পর এক রিটুইটে পিসিবির সমালোচনায় মাতে সমর্থকরা, যা দেখে নড়েচড়ে বসেছে পিসিবি।

এক টুইটে পাকিস্তান ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা এ বিষয়ে তদন্তের ঘোষণা দেয়। এবারই প্রথম ডিজাইন সংক্রান্ত কোনো কিছু নিয়ে তদন্তে নামছে সংস্থাটি।

আরো সংবাদ...