প্রবাসের খবর

ইতালিতে বসবাসরত বাংলাদেশি ব্যবসায়ীদের দেশে বিনিয়োগের আহ্বান রাষ্ট্রদূতের

ঢাকা , ১৬ মে, (ডেইলি টাইমস ২৪):  

ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার ইতালিতে বসবাসরত বাংলাদেশি ব্যবসায়ীদের সম্পদ ও দক্ষতাকে বাংলাদেশের উন্নয়নে বিনিয়োগ করার জন্য আহ্বান জানিয়েছেন। গত ১৫ মে ইতালিতে বসবাসরত বাংলাদেশি ব্যবসায়ীদের সাথে এক মতবিনিময় সভায়  তিনি এই আহ্বান জানান।
রাষ্ট্রদূত বলেন, বর্তমানে যেসব অনিবাসী বাংলাদেশি ইতালিতে পোশাক ও চামড়া শিল্পসহ অন্যান্য খাতে যেভাবে বিনিয়োগ করছেন, তারা বাংলাদেশেও অনুরূপভাবে বিনিয়োগ করতে পারেন। এ বিনিয়োগের মাধ্যমে প্রবাসীগণ দেশে যেমন শিল্প প্রসার এবং কর্মসংস্থানে অবদান রাখতে পারবেন, তেমনি তাদের প্রযুক্তিগত ও ব্যবসায়িক দক্ষতা থেকেও বাংলাদেশ উপকৃত হতে পারে।
রাষ্ট্রদূত বাংলাদেশে বিনিয়োগের ক্ষেত্রে অনিবাসী বাংলাদেশিদের জন্য সরকারের পক্ষ থেকে কী কী সুবিধা প্রদান করা হয় এবং বিনিয়োগের জন্য সম্ভাবনাময় খাতগুলো সম্পর্কে আগ্রহী বিনিয়োগেকারীদের অবহিত করেন। উপস্থিত ব্যবসায়ী প্রতিনিধিগণ প্রবাসীদের বিনিয়োগে আকৃষ্ট করতে সরকারের নেয়া বিভিন্ন পদক্ষেপকে সাধুবাদ জানান এবং দেশে বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেন।
এ ক্ষেত্রে দূতাবাসের উদ্যোগের প্রশংসা করেন ব্যবসায়ীরা। সভায় ইতালির বিভিন্ন শহর থেকে ২৪ জন ব্যবসায়ী/শিল্পপতি প্রতিনিধি অংশগ্রহণ করেন। এছাড়া, ইতালিতে বসবাসরত প্রবাসী বাংলাদেশী নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ এবং ইতালিতে কর্মরত সাংবাদিকবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।

আরো সংবাদ...