ফ্যাশন

অড্রে হেপবার্নের অনুপ্রেরণায় কনে মেগানের গাউন

ঢাকা , ২০ মে, (ডেইলি টাইমস ২৪):  

লক্ষাধিক শুভাকাঙ্ক্ষীর শুভেচ্ছা, হাজার হাজার তারকার আনাগোনা, জমকালো সব আয়োজনের মধ্য দিয়ে হয়ে গেল ব্রিটেনের প্রিন্স হ্যারি ও মার্কিন অভিনেত্রী মেগান মার্কেলের বিয়ে। কনের পোশাক নিয়ে গুঞ্জন ছিল বেশ জোরেশোরেই। কারণ মেগানের পোশাক সংক্রান্ত কোনও তথ্যই জানানো হয়নি আগে থেকে। অনেকের ধারণা ছিল সাদা নয়, অন্য কোনও রঙের গাউন বেছে নেবেন এই অভিনেত্রী। তবে সবার সব জল্পনা-কল্পনা উড়িয়ে দিয়ে সাদা রঙের রয়্যাল ওয়েডিং গাউনেই বিয়ের আসরে উপস্থিত হয়েছিলেন মেগান মার্কেল।
গাউনটির ডিজাইনার বিশ্বখ্যাত ফরাসি ব্র্যান্ড জিভানসি। জিভানসি প্রথম নারী আর্টিস্টিক ডিরেক্টর ক্লেয়ার ওয়েইট কেলার নকশা করেছেন অভিজাত বিয়ের গাউনটির। পোশাকটির ডিজাইনের মূল নকশা অন্যান্য বিয়ের গাউনের মতো হলেও কোথায় যেন ছিল খানিকটা পরিবর্তনের আভাষ।

১৬ ফুট লম্বা ঘোমটা
নিজের বিশেষ দিনটির জন্য কেন জিভানসিকে বেছে নেওয়া? মেগান এমন প্রশ্নের জবার দিয়েছেন রাজপরিবারের ব্যক্তিগত ওয়েবসাইটে। তিনি জানান, এ বছর দেখা হওয়ার সঙ্গে সঙ্গেই কেলারের চমৎকার নকশা তার পছন্দ হয়ে গিয়েছিল।

বিয়ের সাজে কনে মেগান জনসম্মুখে প্রথম আসেন মায়ের সঙ্গে
মেগানের রয়্যাল ওয়েডিং গাউন
ব্রিটিশ অভিনেত্রী অড্রে হেপবার্নের অনুপ্রেরণা দেখা গেছে মেগানের গাউনে। বোট নেকের গাউনটি তৈরিতে ব্যবহৃত হয়েছে ডাবল বন্ডেড সিল্ক ক্যাডি কাপড়। থ্রি কোয়ার্টার হাতার গাউনটির নিচের স্কার্টের অংশে ছিল স্বচ্ছ সিল্কের কাপড়।

ব্রিটিশ অভিনেত্রী অড্রে হেপবার্নের অনুপ্রেরণা দেখা গেছে মেগানের গাউনে


মেগানের ঘোমটা ছিল ১৬ ফুটেরও বেশি লম্বা। আর হবে নাই বা কেন? পুরো ঘোমটা জুড়ে যে নিখুঁত হাতে ফুটিয়ে তোলা হয়েছে কমনওয়েলথভুক্ত ৫৩টি দেশের ফুল! হ্যাঁ, এমনটাই নির্দেশ ছিল ডিজাইনার কেলারের উপর। রাজবধূ মেগান চেয়েছিলেন এসব দেশের ফুলগুলো সব ফুটে থাক বিয়ের পোশাক জুড়ে। সে অনুযায়ী সিল্কের সুতা দিয়ে হ্যান্ড এমব্রয়ডারিতে ফুটিয়ে তোলা হয়েছে ফুলেল কারুকাজ।


কনের গয়না
ঝলমলে হীরার গয়নায় সেজেছিলেন রাজ পরিবারের নতুন সদস্য মেগান মার্কেল। ঘোমটা আঁটকে রাখার টায়রাটা ছিল হীরকখচিত। বংশ পরম্পরার রীতি অনুযায়ী টায়রাটি পাওয়া কুইন ম্যারির কাছ থেকে। হীরেই মোড়া ব্যান্ডিউ টায়রাটি তৈরি হয়েছিল ১৯৩২ সালে ইংল্যান্ডে। মেগান কানে পরেছিলেন হীরার ছোট্ট দুল। হাতে ছিল হীরার ব্রেসলেট।


কনের সাজ
মেগানকে সাজিয়েছেন তার বন্ধু মেকাপ আর্টিস্ট ড্যানিয়েল মার্টিন। চুল বেঁধেছেন সার্জ নরম্যান্ট।

আরো সংবাদ...