জাতীয়

স্বাস্থ্যখাতে বরাদ্দ কম, আমি আশাহত: নাসিম

ঢাকা , জুন , (ডেইলি টাইমস ২৪):

বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, এবারের বাজেটেও স্বাস্থ্য খাতে বরাদ্দ কম। আমি আশাহত, যা চেয়েছি তা পাইনি। অর্থমন্ত্রী আরেকটু সদয় হলে ভালো হতো। এত বিশাল জনগোষ্ঠীর দেশে গ্রামে-গঞ্জে বলতে গেলে মানুষ বিনামূল্যেই স্বাস্থ্যসেবা পাচ্ছে। প্রাথমিক চিকিৎসা ও টিকা প্রদানসহ স্বাস্থ্যসেবার দিক থেকে আমরা ভারত, পাকিস্তান, নেপাল ও ভুটানের চেয়েও এগিয়ে। অথচ বাজেটে এই খাতে বরাদ্দের দিক থেকে আমরা নেপাল ও শ্রীলংকার মতো দেশ থেকেও পিছিয়ে রয়েছি।
সোমবার সংসদে ২০১৭-১৮ অর্থবছরের সম্পূরক বাজেটে স্বাস্থ্যখাতে ১৬২ কোটি ৬১ লাখ ৮৬ হাজার টাকা মঞ্জুরি দাবির ওপর কয়েকজন সংসদ সদস্যের আনা ছাঁটাই প্রস্তাবের জবাব দিতে গিয়ে মন্ত্রী এসব কথা বলেন।
মোহাম্মদ নাসিম বলেন, আগামী জাতীয় নির্বাচনের আগেই আরও পাঁচ হাজার ডাক্তার নিয়োগ দেয়া হবে। পিএসসি’র মাধ্যমে এই নিয়োগ হবে। এই নিয়োগ শেষ করা গেলে গ্রামে ডাক্তারের চলমান সংকট অনেকটাই কেটে যাবে আশা করছি। তিনি বলেন, ১০ লাখ রোহিঙ্গাকে আমরা শুধু আশ্রয়ই দিইনি, গত এক বছর ধরে আমরা তাদেরকে স্বাস্থ্যসেবাও দিয়ে আসছি। অথচ মিয়ানমারে থাকতে তারা কোনদিন স্বাস্থ্যসেবা পায়নি। আমরা তাদেরকে টিকা দিয়েছি, প্রসূতিদের জন্য ব্যবস্থা নেয়া হয়েছে।

আরো সংবাদ...