স্কার্ফ পরার যত স্টাইল

0
21

ঢাকা , ২৫ জুন , (ডেইলি টাইমস ২৪):

ফ্যাশন সচেতনরা সবসময়ই চেষ্টা করেন নিজস্ব ও ব্যতিক্রমী স্টাইল অনুসরণ করতে। ব্যক্তিত্ব অনুযায়ী নিজের মতো বানিয়ে নেন স্টাইল। ফ্যাশন সচেতনদের জন্য আজকের আয়োজনে থাকছে স্কার্ফ পরার কয়েকটি স্টাইল। পছন্দ মতো স্টাইলে স্কার্ফ জড়িয়ে হয়ে যান আলাদা।

চোকার স্টাইল

চারকোণা স্কার্ফ কোণাকুণি ভাঁজ করুন। মাঝের অংশ ফোল্ড করে গলায় জড়িয়ে নিন। হালকা করে গিঁট দিয়ে কোণার দুই অংশ বের করে রাখুন। গলার অলংকারের মতোই চমৎকার দেখাবে।

চোকার স্টাইলে যেভাবে বাঁধবেন গলায়

চোকার স্টাইল
পোশাকের উপর আরেক পোশাক!

যেভাবে পরবেন

পোশাকের উপর আরেক পোশাক
টপ কিংবা টি শার্টের উপর জামার মতো জড়িয়ে নিতে পারেন স্কার্ফ। কন্ট্রাস্ট রংয়ের স্কার্ফ ত্রিকোণ করে ভাঁজ করে পেছন থেকে আঁটকে দিন ছবির মতো করে।
খোঁপা সাজাতে
উঁচু করে খোঁপা করুন। স্কার্ফ ভাঁজ করে খোঁপায় জড়িয়ে শেষের অংশ দিয়ে গিঁট দিয়ে নিন।

স্কার্ফ দিয়ে খোঁপা সাজাবেন যেভাবে

খোঁপা সাজাতে

বোহেমিয়ান লুক

বোহেমিয়ান লুক
একটি চারকোণা স্কার্ফের অর্ধেক অংশ ভাঁজ করুন। মাথার পেছন থেকে নিয়ে এসে আঙুলের সাহায্যে মাঝ দিয়ে বের করে নিন আরেক কোণা। শক্ত করে গিঁট দিয়ে নিন। বাড়তি দুই অংশ পেছনে গুঁজে ফেলুন।

যেভাবে আনবেন বোহেমিয়ান লুক
রেট্রো লুক

রেট্রো লুক
স্কয়ার আকৃতির স্কার্ফ ত্রিকোণ স্টাইলে ভাঁজ করুন। চওড়া অংশ মাথার পেছনে রেখে সরু অংশ সামনে এনে গিঁট দিন। বাড়তি অংশ গুঁজে ফেলুন।

রেট্রো লুক

শ্রাগ স্টাইল

শ্রাগ স্টাইল
সাধারণভাবে দুই পাশে ঝুলিয়ে পড়ুন স্কার্ফ। নিচের দুই প্রান্ত একসঙ্গে গিঁট দিন। এবার স্কার্ফ খুলে মসৃণ একটি স্থানে বিছিয়ে নিন। মাঝের অংশ টেনে তৃতীয় যে কোণটি তৈরি হয়েছে সেখানে পিন দিয়ে আঁটকে নিন। ছোট পিন ব্যবহার করবেন যেন বোঝা না যায়। দেখুন জ্যাকেট স্টাইলের চমৎকার একটি শ্রাগ তৈরি হয়েছে। পরে ফেলুন স্টাইলিশ শ্রাগ।

যেভাবে পরবেন

তথ্য ও ছবিফ্যাব হাউ