ফ্যাশন

এই সময়ের চুল বাঁধা

ঢাকা , ২৮ জুন , (ডেইলি টাইমস ২৪):

গোছানো তবে একটু অগোছালো। চুল বাঁধায় এখন এই ধারাই নাকি জনপ্রিয়। বেণি, ঝুঁটি ও খোঁপা—তিনটাই এ সময়ে বেশ চলছে। তবে বৃষ্টির ছাঁট কিংবা মাটি-ভেজা গন্ধের বাতাসে চুল খোলা রাখতে ইচ্ছে করে। সেখানেও অবশ্য চাইলে চুলে হালকা বাঁধন থাকতে পারে। কিন্তু বন্ধুদের আড্ডা থেকে শুরু করে জমকালো দাওয়াতেও কি চুল এমন খোলা থাকবে? এসব ক্ষেত্রে চুল বেঁধে রাখার পরামর্শ দিলেন রূপবিশেষজ্ঞ তানজিমা শারমীন। নকশার আয়োজনে দেখানো হলো এ সময়ের উপযোগী চুলের স্টাইল।


ডোনাট বান

একপাশে নিচু করে করা হয়েছে ডোনাট বানটি। দুপুরের কোনো আয়োজনে শাড়ির সঙ্গে ভালো মানাবে।

ঝুঁটিতে সারা দিন

সামনের দিকের কিছুটা চুল আলাদা করে রাখুন। মাঝে সিঁথি করে নিন। এবার ঝুঁটি করে ফেলুন বাকি চুল দিয়ে। ঝুঁটি নিচু করে বাঁধতে হবে। বাঁধার আগে মাথার পেছনের অংশের কিছুটা জায়গা ব্যাক কম্ব করে একটু ফুলিয়ে নিন। এবার সামনে আলাদা করে রাখা চুলগুলো দিয়ে চিকন বেণি করে ফেলুন। সিঁথির দুই পাশে আলাদাভাবেই দুটি বেণি করতে হবে। বেণিগুলো গিয়ে ঝুঁটির সঙ্গে আটকে দিন। রাবার ব্যান্ডের জায়গাটুকু এই বেণি দিয়েই ঢেকে দিতে পারেন।

 

ব্যাংগস খোঁপা

সামনের দিকে যাঁদের ব্যাংগস করা, তাঁদের জন্য এই খোঁপা। ওপরের দিকে ঝুঁটি করে নেওয়া হয়েছে প্রথমে। এবার খোঁপার আদলে চুল আটকে নিন রাবার ব্যান্ড বা কাঁটা দিয়ে। খোঁপার চারপাশে আলগা বেণি আটকে নিতে পারেন। বা চাইলে নিজের চুল দিয়ে বেণি করে আটকে দিতে পারেন।

 

হালকা কোঁকড়া

সামনের চুল হালকা পাফ করে নেওয়া হয়েছে। আঁচড়ে মাঝে সিঁথি করে নিন। এবার সামনের অংশের অল্প কিছু চুল টুইস্ট করে নিন। একটু আলগা করেই মাথার পেছনে নিয়ে ক্লিপ দিয়ে আটকে নিন। নিচের খুলে রাখা চুলগুলো হালকা কোঁকড়া করে নেওয়া হয়েছে। দাওয়াতে মানাবে ভালো।

 

খোলা চুলে বেণি

একপাশে তিনটা চিকন বেণি করে একসঙ্গে আটকে দেওয়া হয়েছে। পাশ্চাত্য পোশাকের সঙ্গেই বেশি ভালো মানাবে।

 

টুইস্ট লেয়ারে

পুরো চুল প্রথমে পাফ করে নিন। একপাশে সিঁথি করতে পারেন। এরপর একটু অগোছালোভাবেই চুলগুলো টুইস্ট করে লেয়ার স্টাইলে পরপর আটকে নিন ক্লিপ দিয়ে। পেছনে ফ্রেঞ্চ খোঁপার সঙ্গে আটকে দেওয়া হয়েছে সামনের দিকের টুইস্ট করা চুলগুলো। গাউন, অফ শোল্ডারের সঙ্গে ভালো যাবে জমকালো এই চুলের স্টাইলটি।

আরো সংবাদ...