চুল গজাবে নতুন করে

ঢাকা , ৫ জুলাই , (ডেইলি টাইমস ২৪):

চুল ঝরে মাথার সামনের অংশ ফাঁকা হয়ে গেছে? দামী শ্যাম্পু বা ট্রিটমেন্টের প্রয়োজন নেই, হাতের কাছে থাকা কয়েকটি উপাদান দিয়ে তৈরি হেয়ার প্যাক নিয়মিত ব্যবহারে চুল গজাবে আবার।

কেন ব্যবহার করবেন এই হেয়ার প্যাক?
কেবল নতুন চুলই গজাবে না, এই হেয়ার প্যাক ব্যবহারে সমাধান হবে চুলের আরও বিভিন্ন সমস্যার। ডিম, মধু ও ক্যাস্টর অয়েল- এই তিনটি উপাদান লাগবে হেয়ার প্যাকটি তৈরি করতে। ডিমে প্রচুর পরিমাণ প্রোটিন থাকে যা চুল মজবুত করে। এছাড়া এতে থাকা ফ্যাট স্বাস্থ্যোজ্জ্বল করে চুল। ডিমে থাকা ভিটামিন এ ও লেসিথিন চুলের আগা ফাটা রোধ করার পাশাপাশি দূর করে চুলের রুক্ষতা। মধুতে প্রাকৃতিক অ্যান্টি-অক্সিডেন্টে পূর্ণ। এটি চুল মজবুত করে। মধুতে থাকা প্রাকৃতিক চিনি চুল ময়েশ্চারাইজ করে ও শুষ্কতা কমায়। চুলের অ্যাসিডিটি লেভেল নিয়ন্ত্রণ করতে সাহায্য করে ক্যাস্টর অয়েল। খুশকি দূর করতেও জুড়ি নেই এই তেলের।

ক্যাস্টর অয়েল, মধু ও ডিমের কুসুম
যেভাবে তৈরি ও ব্যবহার করবেন হেয়ার প্যাক
একটি ডিমের কুসুম ফেটিয়ে নিন। ১ টেবিল চামচ মধু ও ২ টেবিল চামচ ক্যাস্টর অয়েল মেশান। হেয়ার প্যাকটি প্রথমে চুলের গোড়ায় লাগান ঘষে ঘষে। তারপর ধীরে ধীরে সম্পূর্ণ চুলে লাগান। চুলের আগা থেকে গোড়া পর্যন্ত লাগানো হলে শাওয়ার ক্যাপ দিয়ে ঢেকে নিন চুল। ২ ঘণ্টা অপেক্ষা করে ঠাণ্ডা পানি ও শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন চুল। সপ্তাহে দুইবার ব্যবহার করুন এই হেয়ার প্যাক।