১৯ জুলাই আসছে নোকিয়া এক্স৬ এর গ্লোবাল সংস্করণ

ঢাকা , ৭ জুলাই , (ডেইলি টাইমস ২৪):

অনেক দিন ধরেই নোকিয়া এক্স৬ এর বৈশ্বিক উন্মোচন নিয়ে ইন্টারনেটে কানাঘুষো চলছে। তবে এবার বাস্তবে হংকং এ আগামী ১৯ জুলাই উন্মুক্ত হবে এই নোকিয়া এক্স৬ এর গ্লোবাল সংস্করণ।

মে মাসে চীনে নকিয়ার এই বাজেট ফোনটি উন্মুক্ত করা হয়েছিল। নোকিয়া এক্স৬ এর ডিসপ্লের উপরে একটি কালো নচ ও ফেস আনলক ফিচার রয়েছে।

হংকংয়ের এক মোবাইল ম্যাগাজিনে জানানো হয়েছে সে দেশে নোকিয়া ৬.১ প্লাস নামে উন্মুক্ত হবে নোকিয়া এক্স৬। তবে নাম বদল হলেও ডিজাইন ও স্পেসিফিকেশানে কোনো বদল হবে না বলে জানা গিয়েছে।

অর্থাৎ নতুন এই মডেলে থাকবে ৫ দশমিক ৮ ইঞ্চি ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৬৩৬ চিপসেট।

তবে হংকং ছাড়া অন্য কোন দেশে এই ফোন উন্মুক্ত হবে কী না সেই বিষয়ে কিছু জানা যায়নি। ছবি তোলার জন্য এই স্মার্টফোনে আছে ডুয়াল রিয়ার ক্যামেরা সেট আপ। এর প্রাইমারী সেন্সারটি ১৬ মেগাপিক্সেল আর ৫ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর।

আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্সের মাধ্যমে এই ক্যামেরায় তোলা ছবির কোয়ালিটি আরও ভালো করে দেবে ফোনের সফটওয়ার। এ ছাড়াও এই ফোনের রিয়ার ক্যামেরাতে রয়েছে এইচডিআর সাপোর্ট।এ ছাড়াও এই ফোনে রয়েছে ফেস আনলক ফিচার।

এই ফোনের ব্যাটারির ক্ষমনের ৩ হাজার ৬০ এমএএইচ ব্যাটারি। কুইক চার্জ ৩.০ টেকনলজির মাধ্যমে খুব তাড়াতাড়ি চার্জ হয়ে যাবে এই ফোন।