খেলাধুলা

ফ্রান্স-বেলজিয়াম ম্যাচের জয়ী দলই জিতবে বিশ্বকাপ

ঢাকা , ১০ জুলাই , (ডেইলি টাইমস ২৪):

বিশ্বকাপের শেষ হয়েছে ৬০টি ম্যাচ, বাদ পড়েছে ২৮টি দল। শেষ ৪ ম্যাচের পরই জানা যাবে কাদের হাতে উঠছে ফুটবল শ্রেষ্ঠত্বের মুকুট। এই ৪ ম্যাচের জন্য বিশ্বকাপে টিকেও রয়েছে ঠিক ৪টিই দল।

মঙ্গলবার এই ৪ ম্যাচের প্রথমটিতে মুখোমুখি হবে ফ্রান্স ও বেলজিয়াম। এখনো পর্যন্ত কোন ম্যাচ হারেনি দুই দলের কেউই। সেমিফাইনালে এই দুই দলের লড়াইটা তাই বাড়তি আগ্রহের জন্ম দিয়েছে ফুটবল ভক্তদের মনে।

কারা জিতবে শেষ চারের প্রথম ম্যাচ, কারা পাবে ফাইনালের টিকিট; এই প্রশ্নই এখন সবার মনে। এর উত্তর মিলবে মঙ্গলবার রাতের ম্যাচ শেষেই। তবে ম্যাচের আগেই ফ্রান্সের কিংবদন্তি ফুটবলার লরা ব্লাংক জানিয়ে দিয়েছেন ফ্রান্স-বেলজিয়াম লড়াইয়ে যেই দল জিতবে, তাদের হাতেই উঠবে বিশ্বকাপ শিরোপা।

ব্যক্তিগতভাবে নিজ দেশ ফ্রান্সের শিরোপাজয়ই প্রত্যাশা করেন ১৯৯৮ সালে ফ্রান্সের বিশ্বকাপজয়ী দলের সদস্য ব্লাংক। তবে বেলজিয়ামের বিপক্ষে ম্যাচটি যে সহজ হবে না তা মনে করিয়ে দিয়েছেন ফ্রান্সের সাবেক এই কোচ।

তিনি বলেন, ‘সেমিফাইনালের প্রথম ম্যাচটি দুই দলের জন্যই খুবই কঠিন হবে। বর্তমান পরিস্থিতিতে কেউই কারোর চেয়ে পিছিয়ে নেই। আমার মতে এই ম্যাচের জয়ী দলই বিশ্বকাপ জিতবে।

আরো সংবাদ...