বন্দুকযুদ্ধে’ ডাকাত ও মাদক ব্যবসায়ী নিহত

0
19

ঢাকা , ১১ জুলাই , (ডেইলি টাইমস ২৪):

লক্ষ্মীপুরে বুধবার ভোরে ও নাটোরে মঙ্গলবার দিবাগত রাতে ‘বন্দুকযুদ্ধে’ দুজন নিহত হয়েছেন। এদের মধ্যে একজন ডাকাতিসহ ১৯ মামলার আসামি অন্যজন মাদক ব্যবসায়ী বলে আইন-শৃঙ্খলা বাহিনীর দাবি।
নাটোর: বড়াইগ্রাম উপজেলার বাহিমালী এলাকায় র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ওসমান আলী (৩২) নামের এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। মঙ্গলবার দিবাগত রাতে এ ঘটনা ঘটে। ওসমান উপজেলার গুরুমশৈল গ্রামের বাসিন্দা। নাটোর র‍্যাব অফিসের কোম্পানি কমান্ডার শিবলী মোস্তফা এ তথ্য নিশ্চিত করেছেন।
রায়পুর (লক্ষ্মীপুর): রায়পুরে বুধবার ভোররাতে আসামি ছিনিয়ে নেয়ার চেষ্টাকালে পুলিশ ও ডাকাত দলের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। এসময় সোহেল রানা নামের পুলিশের তালিকাভুক্ত এক শীর্ষ সন্ত্রাসী নিহত হয়েছেন। এ ঘটনায় এসআই মোতাহের হোসেন, গোলাম মোস্তফা নামে দুই পুলিশ সদস্য আহত হন। ঘটনাস্থল থেকে এলজি, ৯রাউন্ড কার্তুস ও ৩০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। সোহেল রায়পুরের উত্তর দেনায়েতপুর গ্রামের মৃত মুনাফের ছেলে। তার বিরুদ্ধে হত্যা ও মাদকের ৬টি মামলাসহ ১৯টি মামলা রয়েছে বলে জানায় পুলিশ। লাশ লক্ষ্মীপুর সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
রায়পুর থানার ওসি আজিজুর রহমান মিয়া জানান, সদর উপজেলার ঝুমুর সিনেমা হল এলাকা থেকে ১৯ মামলার আসামি সোহেল রানাকে মঙ্গলবার সন্ধ্যায় আটক করা হয়। পরে রাতে তাকে নিয়ে অভিযানে গেলে তার সহযোগীরা তাকে ছিনিয়ে নিতে গুলি চালায়। পুলিশও আত্মরক্ষার্থে গুলি করে। এসময় তাদের মধ্যে গোলাগুলিতে সোহেল গুলিবিদ্ধ হন। পরে তাকে উদ্ধার করে সদর হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে।