তাঁদের প্রিয় রং

0
21

ঢাকা , ৯ আগস্ট , (ডেইলি টাইমস ২৪)

তারকাদের জীবন মানেই যেন নানা রঙের ছড়াছড়ি। হাজারো ঘটনা তাঁদের জীবনে। ব্যক্তিগত পছন্দকে কাজের অনেক ক্ষেত্রেই এড়িয়ে যান তারকারা। তাঁরা হয়তো পছন্দ করেন এক রং, কিন্তু দেখা গেল অভিনয়ের জন্য পরতে হয় অন্য রঙের পোশাক। আজ পড়ুন এমনই কয়েকজন তারকার প্রিয় রঙের কথা।

রণবীর

কালো রং টানে রণবীরকে
বলিউড অভিনেতা রণবীর কাপুর অভিনয়ের জন্য ভক্তদের কাছে বেশ জনপ্রিয়। তবে বাস্তবে নিজেকে একটু কঠিন ভাবতে পছন্দ করেন। সে কারণে কালো খুব পছন্দ রণবীরের। কালো রঙের কোট–টাই তাই রণবীরের প্রিয় পোশাক। রণবীরের মোটরসাইকেল কিংবা পানির বোতলের রংও কালো।

সেলেনা

সেলেনা কখনো সবুজ কখনো বেগুনি

কিশোর বয়স থেকেই তারকা সেলেনা গোমেজ। এক সাক্ষাৎকারে সেলেনা বলেন, ‘আমার প্রিয় রং সবুজ।’ পাপারাজ্জিরা অবশ্য অন্য খবর জানায়। সেলেনার প্রিয় রং আসলে বেগুনি। লালগালিচায় হাঁটা কিংবা কোনো পুরস্কার প্রদান অনুষ্ঠানে বেগুনি পোশাকে দেখা যায় এই গায়িকাকে। কনসার্টের বিভিন্ন পরিবেশনাতেও বেগুনি পোশাকে বেশ দেখা যায় তাঁকে। শুধু তা–ই নয়, কখনো কখনো বেগুনি রঙের ছোঁয়া দেখা যায় এই তারকার চুলে। খোঁজখবর নিয়ে জানা যায়, কিশোর বয়সে টেলিভিশনে কাজ করার সময় বার্নি নামের এক বেগুনি ডাইনোসর চরিত্রের সঙ্গে কাজ করেছেন তিনি। সেই থেকে নাকি বেগুনিভক্ত সেলেনা।

আলিয়া

ক্রিমসনে মাতাল আলিয়া

বলিউডের অভিনেত্রী আলিয়া ভাট পরিবারে বেশ আদুরে। আলিয়ার প্রিয় রং ক্রিমসন রেড বা রক্তলাল। ক্রিমসন রেডকে শক্তি আর সাহসের প্রতীক বলে ভাবা হয়। আলিয়া নিজেকে সাহসী ও উজ্জীবিত ভাবতে পছন্দ করেন। তাই ক্রিমসন রঙের পোশাক পরেন বেশি। প্রথম ছবি স্টুডেন্ট অব দ্য ইয়ার–এ অভিনয়ের সময় কোরিওগ্রাফার নীল রঙের পোশাক পরার পরামর্শ দিলেও আলিয়া বেছে নেন ক্রিমসন। পর্দাতেও নিজের সাহসী ভাবটা ক্রিমসনে প্রকাশ করতে চান আলিয়া।

জোলি

কালো পোশাকের ভক্ত জোলি

কালো রং পছন্দ করেন অভিনয়শিল্পী অ্যাঞ্জেলিনা জোলি। নিজের মধ্যকার রহস্য নাকি কালো রঙের কাপড়ে লুকিয়ে রাখা যায় বলে বিশ্বাস করেন এই তারকা। ভারসাচি ব্র্যান্ডের কালো গাউনে নিজেকে দেখতে পছন্দ করেন এই তারকা। বাস্তবে যা–ই পরেন না কেন, কালো রঙের পোশাকের দিকেই ছোটেন তিনি। ২০১০ সালের এক সাক্ষাৎকারে তিনি জানান, ‘আমার বাড়িতে খুব কম পোশাক আছে। আমি বেশির ভাগ সময় কালো রঙের পোশাক পরি বলে আমার কম পোশাকের প্রয়োজন হয়।’

রিয়ানা

লাল টুকটুকে রিয়ানা

গায়িকা রিয়ানার বিভিন্ন মিউজিক ভিডিওতে লাল রঙের উপস্থিতি বলেই দেয় তাঁর প্রিয় রং কোনটি। কোনো কোনো মিউজিক ভিডিওতে মাথার চুল থেকে পায়ের নখও লালে রাঙিয়ে নেন এই তারকা। ২০১৩ সালের গ্র্যামি পুরস্কার অনুষ্ঠানে আজ্জেদাইন আলিয়া ব্র্যান্ডের গাউন পরে ভক্তদের মাথা নষ্ট করে দিয়েছিলেন রিয়ানা। যে পোশাক লাল, সেটাই পছন্দ এই তারকার।

রজার

সাদার বিপরীতে কালো রজার

টেনিস যেন সাদা রঙের খেলা। বেশির ভাগ সময়ে সাদা পোশাকে খেলতে হয়। সেই সাদা রঙে তেমন আগ্রহ নেই টেনিস তারকা রজার ফেদেরারের। রজার পছন্দ করেন কালো রং। কালো রঙের শার্ট আর ঘড়ি বেশ পছন্দ তাঁর। ঘড়ি সংগ্রহের বাতিক আছে রজারের। সংগ্রহের অনেক ঘড়ি কালো রঙেরই। মাঝেমধ্যে সুযোগ পেলে রাতের বেলা কালো রঙের পোলো শার্ট পরে টেনিস খেলেন এই তারকা। নিজের চার সন্তানের জন্মদিনে যা উপহার দেন, সেখানেও নাকি কালো রঙের ছাপ থাকে।

মার্ক জাকারবার্গ

নীলের ভক্ত মার্ক জাকারবার্গ

ফেসবুকের সহপ্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গের প্রিয় রং পৃথিবীর ২০০ কোটি মানুষ জানেন—নীল! ফেসবুকের রং নীল আসলে নাকি মার্কের প্রিয় রং নীল বলেই। এক সাক্ষাৎকারে মার্ক জানান, ‘নীল আমার জন্য সবচেয়ে সৌভাগ্যের রং।’ প্রযুক্তিবিষয়ক বিভিন্ন ওয়েবসাইট থেকে জানা যায়, জাকারবার্গ বর্ণান্ধ বলেই নাকি নীল রং পছন্দ করেন। নীল রং প্রিয় হলেও জাকারবার্গের প্রিয় পোশাকে নীল রং তেমনটা দেখা যায় না। ছাইরঙের টি–শার্ট পরেই বিভিন্ন অনুষ্ঠানে অংশ নেন তিনি।

সূত্র: ইন স্টাইল, এলি।