বিনোদন

সুইজারল্যান্ডে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অ্যাওয়ার্ড জিতেছে বাংলাদেশ

ঢাকা , ১০ আগস্ট , (ডেইলি টাইমস ২৪)

সুইজারল্যান্ডে চলছে ১১ দিন ব্যাপী লোকার্নো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০১৮। এ চলচ্চিত্র উৎসবের ‘সিএনসি’ অ্যাওয়ার্ড পেয়েছে বাংলাদেশি চলচ্চিত্র প্রকল্প ‘স্যান্ড সিটি’। আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবটি শুরু হয়েছে ১ আগস্ট আর শেষ হবে ১১ আগস্ট।

খনা টকিজের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, উৎসবে তিন বছর মেয়াদি প্রজেক্টের ওপেন ডোরসের হাব বিভাগে অ্যাওয়ার্ড জয়ী ‘স্যান্ড সিটি’ চলচ্চিত্র প্রকল্পটি নির্মাণ করেছেন বাংলাদেশের পরিচালক মেহেদী হাসান। এটি প্রযোজনা করেছেন রুবাইয়াৎ হোসেন। ‘স্যান্ড সিটি’ চলচ্চিত্র প্রকল্পের মাধ্যমে এ নিয়ে দ্বিতীয়বারের মতো চলচ্চিত্র নির্মাতা প্রতিষ্ঠান খনা টকিজের ঝুলিতে যোগ হয়েছেন আরও একটি অর্জন।

রুবাইয়াৎ হোসেন ও মেহেদী হাসান। ছবি: সংগৃহীত

‘স্যান্ড সিটি’র চূড়ান্ত পর্যায়ের স্ক্রিপ্টের কাজ শেষ করার জন্য সুইজারল্যান্ডে দুই মাসের জন্য অবস্থানেরও সুযোগ পেয়েছেন নির্মাতা মেহেদী হাসান। ৬ আগস্ট আনুষ্ঠানিকভাবে বাংলাদেশের এ নির্মাতার হাতে পুরস্কার তুলে দেয় ওপেন ডোরসের কর্তৃপক্ষ।

লোকার্নো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অ্যাওয়ার্ড জয়ীদের সঙ্গে মেহেদী হাসান। ছবি: সংগৃহীত

সংবাদ বিজ্ঞপ্তিতে প্রযোজক রুবাইয়াত হোসেনের উদ্ধৃতি দিয়ে জানানো হয়, মেহেদী হাসানের এ অর্জন নিয়ে অভিনন্দন জানান তিনি। এরপর ধন্যবাদ জ্ঞাপন করেন ওপেন ডোরস টিম, বিচারক ও অংশগ্রহণকারীদের।

২০১৭ সালে এ বিভাগে রুবাইয়াত অংশ নিয়েছিলেন তার নির্মিত ‘মেড ইন বাংলাদেশ’ চলচ্চিত্র প্রকল্প নিয়ে। প্রকল্পটি সেবার অর্জন করে নিয়েছিল আর্টে ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড।

আরো সংবাদ...