খেলাধুলা

এতিমদের জন্য রশিদ খানের দাতব্য সংস্থা

ঢাকা , ১০ আগস্ট , (ডেইলি টাইমস ২৪)

যে বয়সে তরুণরা প্রতিষ্ঠিত হওয়ার জন্য দিন-রাত এক করে ফেলছে, সেই বয়সেই রশিদ খান প্রায় বিশ্বজয় করার পথে। মাত্র ১৯ বছর বয়সে নাম-যশ-খ্যাতি সবকিছুই পেয়ে গেছেন। বিভিন্ন দেশের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ঘরোয়া লিগ খেলে প্রতি বছর আয় করছেন কোটি কোটি টাকা।

আফগানিস্তানের এই তারকা লেগ স্পিনার এবার উদ্যোগ নিলেন যুদ্ধবিধ্বস্ত দেশের জন্য ও দেশের মানুষের জন্য কিছু করার। এই উদ্যোগের অংশ হিসেবে এতিম ও দুস্থদের জন্য একটি দাতব্য সংস্থা প্রতিষ্ঠার ঘোষণা দিয়েছেন তিনি। নাম হবে রশিদ খান ফাউন্ডেশন। যে সংস্থাটি শুরুতেই দেশটির ৫০০ এতিম শিশুকে স্কুলে পাঠানোর ব্যবস্থা করবে।

১০ আগস্ট শুক্রবার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের ভেরিফাইড পেজ থেকে দেওয়া এক স্ট্যাটাসের মাধ্যমেই দাতব্য সংস্থা প্রতিষ্ঠার কথা জানান রশিদ খান। তারকা এই লেগস্পিনার নিজের নেওয়া উদ্যোগটি সম্পর্কে লিখেন, ‘সম্মানিত আফগান জনগণ, আপনাদের দোয়া এবং ভালোবাসায় আমি প্রিয় দেশের মানুষের জন্য একটি ভালো পদক্ষেপ গ্রহণ করতে পেরেছি। একটি দাতব্য সংস্থা খুলেছি।’

রশিদ খান ফাউন্ডেশন।
রশিদ জানান, তার সংস্থার কাজ হবে এতিম শিশুদের শিক্ষার ব্যবস্থা করা। এরপর এটি বিশুদ্ধ খাবার পানি, স্বাস্থ্যসহ মানবিক অন্যান্য কাজেও সহযোগিতা করবে বলে জানান রশিদ খান।

বিশ্বসেরা এ স্পিনার মনে করছেন, আফগানিস্তানের মানুষের দোয়া ও শুভকামনার কারণেই ক্রিকেটে সফল হতে পেরেছেন তিনি। এতদূর আসতে পেরেছেন। তাই এখন অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর সময় এসেছে তার।

আরো সংবাদ...