ওয়ালটন ৩৮তম জাতীয় মহিলা দাবার শীর্ষে ৩ জন

0
15

ঢাকা , ১০ আগস্ট , (ডেইলি টাইমস ২৪)

ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ দাবা ফেডারেশনের ব্যবস্থাপনায় চলছে ‘ওয়ালটন ৩৮তম জাতীয় মহিলা দাবা প্রতিযোগিতা-২০১৮’। ইতিমধ্যে প্রতিযোগিতার তৃতীয় রাউন্ডের খেলা শেষ হয়েছে।

তিন রাউন্ডের খেলা শেষে ৩ জন খেলোয়াড় পূর্ণ তিন পয়েন্ট করে নিয়ে মিলিতভাবে পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছেন। এরা হলেন- মানিকগঞ্জের মহিলা ফিদে মাস্টার নাজরানা খান ইভা, নরসিংদীর নোশিন আঞ্জুম ও বগুড়ার উম্মে তাসলিমা প্রতিভা তালুকদার। আড়াই পয়েন্ট করে নিয়ে মিলিতভাবে দ্বিতীয় স্থানের রয়েছেন মহিলা ফিদে মাস্টার জাকিয়া সুলতানা, ওয়ালিজা আহমেদ ও কিশোয়ারা সাজরীন ইভানা।

আজ শুক্রবার জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের তৃতীয় তলাস্থ বাংলাদেশ দাবা ফেডারেশনের দাবা ক্রীড়া কক্ষে অনুষ্ঠিত তৃতীয় রাউন্ডের খেলায় প্রতিভা আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদকে, মহিলা ফিদে মাস্টার ইভা ফারজানা হোসেন এ্যানিকে, নোশিন মোছাম্মৎ ঝর্না বেগমকে, মহিলা ফিদে মাস্টার আফরোজা খানম বাবলী নুশরাত জাহান মনিকে, জান্নাতুল ফেরদৌস উর্বানা চৌধুরীকে, কাজী জারিন তাসনিম নাজমিন আক্তারকে, জান্নাতুল ফেরদৌসী শ্রাবন্তী আক্তার জেরিনকে, ঠাকুর জানিয়া হক সাবরিনা জাহান সেজুতিকে, রিক্তা সরকার নাফিসা নুশরাত জাহানকে, সাদিয়া আফরিন সামিয়া ওয়ারসিয়া খুশবুকে, জান্নাতুল মাওয়া মৌরী অনুরিতা চৌধুরীকে, ইশরাত জাহান দিবা শ্রী পোদ্দারকে, ওয়াদিফা প্রঙ্গা পোদ্দারকে এবং বর্নালী বড়–য়া কুমুদি নার্গিসকে পরাজিত করেন। ওয়ালিজা মহিলা ফিদে মাস্টার জাকিয়ার সাথে এবং ইভানা আফরিন জাহান মুনিয়ার সাথে ড্র করেন।

আগামীকাল শনিবার বিকেল ৩টা থেকে চতুর্থ রাউন্ডে খেলা শুরু হবে।

এই প্রতিযোগিতা চলবে ১৮ আগস্ট পর্যন্ত। ১ লাখ টাকা প্রাইজমানির এই প্রতিযোগিতায় ঢাকাসহ বিভিন্ন জেলা থেকে ৪৬ জন মহিলা দাবাড়ু অংশ নিয়েছেন। প্রতিযোগিতার চ্যাম্পিয়ন ২৫ হাজার, রানার-আপ ১৮ হাজার, তৃতীয় ১৩ হাজার, চতুর্থ ৮ হাজার, পঞ্চম ৭ হাজার, ষষ্ঠ ৫ হাজার এবং সপ্তম থেকে চতুর্দশ প্রত্যেকে ৩ হাজার টাকা করে প্রাইজমানি পাবেন। এ ছাড়া ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে বিজয়ীদের হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে।

এই প্রতিযোগিতার সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার হিসেবে আছে দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।