প্রবাসের খবর

স্পেনে সমুদ্র সৈকতে বৃহত্তর সিলেটবাসীর মিলনমেলা

ঢাকা , ১৪ আগস্ট , (ডেইলি টাইমস ২৪)

আনন্দ উৎসবমুখর পরিবেশে স্পেনের রাজধানী মাদ্রিদ ও আশপাশের শহরে বসবাসরত প্রবাসী সিলেটবাসীদের নিয়ে অনুষ্ঠিত হয়েছে সমুদ্র ভ্রমণ ও বনভোজন।

সোমবার (১৩ আগস্ট) গ্রেটার সিলেট শাহজালাল অ্যাসোসিয়েশন ভ্যালেন্সিয়া সমুদ্র সৈকতে এ এ আয়োজন করে। স্পেন প্রবাসী ৮ শতাধিক সিলেটবাসী এতে অংশ নেন। তাদের প্রাণবন্ত ও স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে মিলনমেলায় পরিণত হয় এ আয়োজন।

অংশগ্রহণকারীরা সকাল ৭টায় মাদ্রিদের গ্লরিয়েতা এম্বাখাদোরেসে সমবেত হয়ে ৬টি বাস করে রওনা হয়ে প্রায় ৪ ঘণ্টা পর ৩৫৫ কিলোমিটার দূরের গন্তব্যস্থলে পৌঁছান। যাত্রার শুরুতে সবাইকে শুভেচ্ছা ও স্বাগত জানান আয়োজক সংগঠনের সভাপতি মো. লুৎফুর রহমান। সংক্ষিপ্ত বক্তব্যে তিনি অংশগ্রহণকারী সবাইকে ধন্যবাদ জানিয়ে বলেন, প্রবাসী সিলেটবাসীদের মধ্যে সেতু বন্ধনের উদ্দেশে এই আয়োজন।

সাধারণ সম্পাদক ইসলাম উদ্দিন পংকির সঞ্চালনায় এ মিলন মেলায় উপস্থিত ছিলেন- বাংলাদেশ অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি আল মামুন, সাবেক সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর, কমিউনিটি নেতা মাওলানা আসাদুজ্জামান রাজ্জাক, শেখ আব্দুর রহমান, বদরুল ইসলাম মাষ্টার, আব্দুল মুজাক্কির, এনাম আহমদ, মো. জামান, নাজু ইসলাম, শিপার আহমদ, আব্দুল হামিদ সঞ্জু মিয়া, ছানুর মিয়া সাদ, আবু জাফর রাসেল, হুমায়ূন কবির রিগ্যান, জেন্স শিপার আসাদ আলী প্রমুখ।

সবার মধ্যে মেল বন্ধন স্থাপন এবং পারিবারিক সম্প্রীতি বজায় রাখতে প্রতি বছর বনভোজনের আয়োজন করে গ্রেটার সিলেট শাহজালাল অ্যাসোসিয়েশন। এবার নারী ও শিশুদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। অংশগ্রহণকারীরা দুপুরে সমুদ্র সৈকতে হরেক পদের মুখরোচক বাংলা খাবার দিয়ে মধ্যহ্ন ভোজন করেন।

পরে তারা লবণাক্ত পানিতে সাঁতার কেটে, হই হুল্লোড়, হ্যান্ডবল, ফুটবল, হাডুডু, হাঁড়ি ভাঙা, মহিলাদের বালিশ বদল ও সাংস্কৃতিক প্রতিযোগিতার মাধ্যমে সময় কাটান।

আরো সংবাদ...