ক্যাম্পাস

ব্যবসাবিষয়ক ধারণা বিষয়ে প্রতিযোগিতা করার সুযোগ

ঢাকা , ২০ আগস্ট , (ডেইলি টাইমস ২৪)

শিক্ষার্থীদের উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে ‘আন্তর্জাতিক ব্যবসায়িক ধারণা’ বিষয়ে প্রতিযোগিতার আয়োজন করেছে কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ। প্রতিযোগিতায় শিক্ষার্থীরা তাঁদের বিভিন্ন ধারণা জমা দিতে পারবেন। বিজয়ীদের পুরস্কার দেবে কর্তৃপক্ষ।

২০১৬ সালে যাত্রা শুরু করা বিশ্ববিদ্যালয়টিতে বর্তমানে তিনটি স্কুলের অধীনে আটটি প্রোগ্রামে প্রায় এক হাজার শিক্ষার্থী পড়ছেন। প্রতিষ্ঠানটির আয়োজকেরা বলেন, শিক্ষার্থীদের দক্ষ করে তুলতে এ ধরনের আয়োজন। শিক্ষার্থীরা যেন বিভিন্ন প্রতিষ্ঠানে কাজের সুযোগ পান, সে লক্ষ্যে তাঁদের এ আয়োজন।

আগামী অক্টোবর থেকে প্রতিযোগিতাটি শুরু হবে। সারা দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এতে অংশ নিতে পারবেন। যেকোনো বিভাগের তিনজন শিক্ষার্থীর একটি দল এতে অংশ নিতে পারবে। আগামী সেপ্টেম্বর থেকে অনলাইনের মাধ্যমে ফর্ম পূরণ করে প্রতিযোগিতায় নাম লেখানো যাবে।

প্রতিযোগিতা সম্পর্কে কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের সহযোগী অধ্যাপক এস এম আরিফুজ্জামান বলেন, ‘দেশের শিক্ষার্থীরা বিশ্বমানের উদ্যোক্তা হিসেবে গড়ে উঠুক। পড়াশোনার সঙ্গে নিজের ক্যারিয়ার নিয়েও এগিয়ে যাক—এ লক্ষ্যে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের কথা ভেবেই এ প্রতিযোগিতার আয়োজন। বিজনেসবিষয়ক আয়োজন হলেও আমরা চাই—এখানে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা অংশ নিন।’

বিস্তারিত জানতে ও আপডেট পেতে ভিজিট করুন: https://www.facebook.com/cubbd

আরো সংবাদ...