টেক

আসছে স্যামসাংয়ের নতুন স্মার্টফোন ও ট্যাব

ঢাকা , ৯ সেপ্টেম্বর , (ডেইলি টাইমস ২৪)

এ মাসের ১৪ তারিখে নতুন স্মার্টফোন আর ট্যাবলেট নিয়ে হাজির হচ্ছে স্যামসাং। ওই দিনে যুক্তরাষ্ট্রের বাজারে গ্যালাক্সি এ৬, গ্যালাক্সি জে৩, গ্যালাক্সি জে৭ স্মার্টফোন ও ১০ দশমিক ৫ ইঞ্চি ডিসপ্লের ট্যাব গ্যালাক্সি অবমুক্ত করবে প্রতিষ্ঠানটি। বাজারের পাশপাশি আগ্রহীদের জন্য নতুন প্রযুক্তি পণ্যগুলো স্যামসাংয়ের অফিশিয়াল সাইট থেকেও কেনার সুযোগ থাকছে বলে জানিয়েছে প্রযুক্তিবিষয়ক সাইট দ্য ভার্জ।
ভার্জের তথ্য অনুযায়ী, প্রায় ৩৬০ ডলার দামের নতুন স্যামসাং স্মার্টফোন গ্যালাক্সি এ৬-এ থাকছে ৫ দশমিক ৬ ইঞ্চি ওএলইডি ডিসপ্লে, ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ও রিয়ার ক্যামেরা। ব্যাক ক্যামেরার এফ স্টপ থাকছে ১ দশমিক ৭। এছাড়া তিন হাজার মিলিঅ্যাম্প আওয়ার ব্যাটারির এই স্মার্টফোনটিতে থাকছে ৩ জিবি র‌্যাম ও ১.৬ অক্টাকোর প্রসেসর। আর অপারেটিং সিস্টেম হিসেবে থাকছে অ্যান্ড্রয়েড ৮ ওরিও।
এদিকে গ্যালাক্সি জে৩ স্মার্টফোনের ডিসপ্লে হিসেবে থাকছে ৫ ইঞ্চি এইচডি ডিসপ্লে, ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা এবং ৮ মেগাপিক্স্লে ক্যামেরা। আর গ্যালাক্সি জে৭-এ থাকছে ৫ দশমিক ৫ ইঞ্চি, ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ও রিয়ার ক্যামেরা। স্মার্টফোন জে৩-এর দাম ১৬৯ দশমিক ৯৯ ডলার এবং জে৭-এর দাম ২৪৯ দশমিক ৯৯ ডলার হবে বলে জানিয়েছে ভার্জ।
অন্যদিকে ১০ দশমিক ৫ ইঞ্চি স্ক্রিনের গ্যালাক্সি ট্যাবে থাকছে ১০:১৬ ডব্লিউএক্সজিএ ডিসপ্লে, ১ দশমিক ৮ গিগাহার্টজ অক্টাকোর প্রসেসর ও ৩ জিবি র‌্যাম। আভ্যন্তরীণ স্টোরেজ হিসেবে থাকছে ৩২ গিগাবাইট এবং ব্যবহারকারী চাইলে ৪০০ গিগাবাইট পর্যন্ত স্টোরেজ বাড়াতে পারবেন। ট্যাবটির দাম ৩২৯ দশমিক ৯৯ ডলার।

আরো সংবাদ...