কুবির ভর্তি পরীক্ষায় যা করা যাবে না

0
36

ঢাকা , নভেম্বর , (ডেইলি টাইমস২৪):

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা আগামী ৯ ও ১০ নভেম্বর অনুষ্ঠিত হবে। পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণসহ বিভিন্ন সিদ্ধান্ত নিয়েছে কুবি প্রশাসন। পরীক্ষার্থীদের যানজট বিবেচনা করে একদিন আগেই কুমিল্লায় অবস্থান করার জন্য পরামর্শ দেয়া হয়েছে।

মঙ্গলবার কুবির জনসংযোগ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোহাম্মদ এমদাদুল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত সোমবার কুবির উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরীর সভাপতিত্বে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের সঙ্গে কেন্দ্রীয় কমিটির এক যৌথ সভায় পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণসহ বিভিন্ন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ওই সভার সিদ্ধান্ত মোতাবেক পরীক্ষার্থীদের পরীক্ষা শুরু হওয়ার ৩০ মিনিট পূর্বেই স্ব স্ব কেন্দ্রে প্রবেশ করতে হবে, বিলম্বে পরীক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশ করতে দেয়া হবে না। পরীক্ষার নিরাপত্তার স্বার্থে পরীক্ষা কেন্দ্রে পরীক্ষার্থীদের মুখমণ্ডল ও কান খোলা রাখতে হবে। ভর্তি পরীক্ষায় কোনো পরীক্ষার্থী পরীক্ষা কেন্দ্র্রে মোবাইল ফোন, মানিব্যাগ, সানগ্লাস, সিম/ক্রেডিট কার্ড বা কোনো প্রকার ইলেক্ট্রনিক ডিভাইস সঙ্গে নিয়ে প্রবেশ করতে পারবে না।

এছাড়াও পরীক্ষা চলাকালীন পরীক্ষা কেন্দ্রে তালিকাভুক্ত সংশ্লিষ্ট বিশেষ দায়িত্বরত ব্যক্তি ব্যতিত অন্য কেউ মোবাইল ফোনে ব্যবহার করতে পারবে না। নিরাপত্তা নিশ্চিত করতে কেন্দ্রের মূল ফটক দিয়ে শিক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্রে প্রবেশের সময় তাদের তল্লাশি করা হবে। এছাড়া কেন্দ্র ও বাইরে আশ-পাশের নিরাপত্তা ও শৃঙ্খলা রক্ষায় অতিরিক্ত পুলিশ, গোয়েন্দা সংস্থা, র্যাব ও সাদা পোশাকে নিরাপত্তা সদস্য, বিশ্ববিদ্যালয়ের বিএনসিসি এবং রোভার স্কাউট নিয়োজিত থাকবে।

ভর্তি সংক্রান্ত প্রয়োজনীয় তথ্যাবলী কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ও ০১৫৫৭৩৩০৩৮১/০১৫৫৭৩৩০৩৮২ থেকে জানা যাবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here