ফিচার

এই কুকুর-বিড়ালদের সম্পত্তির পরিমাণ শুনলে চমকে উঠবেন

ঢাকা , নভেম্বর , (ডেইলি টাইমস২৪):

এসব পোষা প্রাণীদের কোনোটির সম্পত্তি ৫০ কোটি, কোনোটির ১০০ কোটি, আবার কারও আছে হাজার কোটি টাকার বেশি। কোনো কোনোটি উত্তরাধিকার সূত্রে বিপুল সম্পত্তি পেয়েছে। আবার কোনো কোনোটি বিজ্ঞাপন ও ছবিতে কাজ করে অনেক টাকা আয় করেছে। এমএসএন.কমের এক প্রতিবেদন থেকে জানা গেছে এসব পোষা প্রাণীর মোট সম্পত্তির পরিমাণ।

সানগ্লাস চোখে বিশ্বের সবচেয়ে ধনী কুকুর গান্থার ক্যানাইন। ছবি: সংগৃহীত

চতুর্থ গান্থার ক্যানাইন প্রজাতির এই কুকুরটি বিশ্বের সবচেয়ে ধনী পোষ্য। এর বাবা জার্মানির এক ধনী নারীর পোষ্য ছিল।উত্তরাধিকার সূত্রে ওই নারী আট কোটি মার্কিন ডলার দেয় কুকুরটিকে। বর্তমানে যা ৪০ কোটি মার্কিন ডলারে দাঁড়িয়েছে। বাংলাদেশি টাকায় যা তিন হাজার ৩৬৫ কোটি টাকার বেশি।

মুখভঙ্গির কারণে টার্ডার সস নামের এই বিড়াল বেশি জনপ্রিয়। ছবি: সংগৃহীত

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় বিড়াল এটি। গ্রাম্পি ক্যাট প্রজাতির এই বিড়ালটির আসল নাম টার্ডার সস। এই বিড়ালটি সামাজিক যোগাযোগমাধ্যম ছাড়াও আরও অনেক দিক থেকে রোজগার করে। বর্তমানে তার সম্পত্তির পরিমাণ প্রায় ১০ কোটি মার্কিন ডলার। বাংলাদেশি টাকায় ৮৪২ কোটি টাকার বেশি।

পানীয়, জুতো-সহ নানা বিজ্ঞাপনে দেখা যায় টেইলর সুইফটের এই বিড়ালকে। ছবি: সংগৃহীত

ভালো শিল্পী ও গীতিকার হিসেবে বিশ্বব্যাপী এক নামে পরিচিত টেইলর সুইফট। তার পোষা বিড়ালটির নাম অলিভিয়া। তবে গায়িকার টাকায় চলতে হয় না এই বিড়ালের। অলিভিয়ার মোট সম্পত্তির পরিমাণ ৯ কোটি ৭০ লাখ মার্কিন ডলার। বাংলাদেশি টাকায় যা ৮১৬ কোটি টাকার বেশি। বিজ্ঞাপন করেই মূলত টেইলর সুইফটের এই বিড়াল এত টাকা আয় করেছে।

অপরাহ উইনফ্রের পাঁচ সারমেয়। ছবি: সংগৃহীত

মার্কিন উপস্থাপিকা অপরাহ উইনফ্রের রয়েছে পাঁচটি পোষা কুকুর। তাদের নাম লিউক, লায়লা, সেডি, সানি ও লরা। আর এই পাঁচ কুকুরের জন্য তিন কোটি মার্কিন ডলার রেখে যাবেন বলে জানিয়েছেন অপরাহ।

জিগু নামের এই মুরগিটি কোটি কোটি টাকার মালিক। ছবি: সংগৃহীত

যুক্তরাজ্যের প্রকাশক মাইলস ব্ল্যাকওয়েলের পোষা মুরগি জিগু। আর তার এই পোষ্যর জন্য দেড় কোটি মার্কিন ডলার রেখে গেছেন তিনি। বাংলাদেশি টাকায় যা ১২৬ কোটি টাকার বেশি।

আরো সংবাদ...