জাতীয়

বীর প্রতীক তারামন বিবি গুরুতর অসুস্থ, হাসপাতালে ভর্তি

ঢাকা , নভেম্বর , (ডেইলি টাইমস২৪):

স্বাধীনতা যুদ্ধে অবদান রাখা বীর প্রতীক খেতাবপ্রাপ্ত তারামন বিবি আবারও গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন। তাকে ময়মনসিংহ সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়েছে। দীর্ঘদিনের শ্বাসকষ্ট আর কাশি বেড়ে তার শারীরিক অবস্থার অবনতি হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসক।

৮ নভেম্বর, বৃহস্পতিবার সকাল ৯টার দিকে তাকে ময়মনসিংহ সিএমএইচে ভর্তি করা হয়।

রাজীবপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. দেলোয়ার হোসেন জানান, হঠাৎ তারামন বিবির শ্বাসকষ্ট বেড়ে যায়, সঙ্গে কাশিও অনেক বেড়ে গেছে। শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় তাকে কয়েকবার অক্সিজেন ও নেবুলাইজেশন দেওয়া হয়। এতেও সুস্থ না হওয়ায় তাকে ময়মনসিংহ হাসপাতালে নিতে বলা হয়েছে।

তারামন বিবির ছেলে আবু তাহের জানান, রাজীবপুর হাসপাতালের চিকিৎসকরা তারামন বিবিকে নিয়মিত বাড়িতে এসে চিকিৎসা দিতেন। কিন্তু বুধবার রাতে তার শারীরিক অবস্থার অবনতি হলে চিকিৎসকরা ময়মনসিংহ নেওয়ার পরামর্শ দেন।

এ বিষয়ে কুড়িগ্রামের জেলা প্রশাসক (ডিসি) মোছা. সুলতানা পারভীন বলেন, ‘আমি প্রতিনিয়ত তার খোঁজখবর রাখছি। এমনকি ময়মনসিংহ জেলা প্রশাসককেও তার অসুস্থতার বিষয়ে অবহিত করেছি। তিনি যাতে উন্নত চিকিৎসাসেবা পান সেটা নিশ্চিত করা হচ্ছে।’

কুড়িগ্রামের রাজীবপুর উপজেলার কাচারীপাড়া গ্রামে পবিবারের সঙ্গে বাস করেন বীর প্রতীক তারামন বিবি। মুক্তিযুদ্ধের সময় ১১ নম্বর সেক্টরের হয়ে মুক্তিবাহিনীদের রান্না, তাদের অস্ত্র লুকিয়ে রাখা, পাকবাহিনীদের খবরাখবর সংগ্রহ করে মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী মুক্তিযোদ্ধাদের তথ্য দেওয়া এবং সম্মুখযুদ্ধে পাকবাহিনীদের বিরুদ্ধে যুদ্ধ করে দেশের স্বাধীনতা যুদ্ধে তার অনেক অবদান রয়েছে। এ কারণে বাংলাদেশ সরকার তাকে বীর প্রতীকে খেতাবে ভূষিত করে।

আরো সংবাদ...