হোয়াইট হাউসে সিএনএনের সাংবাদিক নিষিদ্ধ

0
31

ঢাকা , নভেম্বর , (ডেইলি টাইমস২৪):

হোয়াইট হাউস গতকাল বুধবার সিএনএনের এক সাংবাদিকের প্রেস পাস সাময়িকভাবে বাতিল করেছে। এক সংবাদ সম্মেলনে ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে ওই সাংবাদিকের তর্কবিতর্কের পর তার পাস বাতিল করা হয়। ওই সম্মেলনে মার্কিন প্রেসিডেন্ট সাংবাদিকদের ‘জনগণের শত্রু’ হিসেবে অভিহিত করেন। খবর এএফপি’র।
যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচনের একদিন পর ওই সংবাদ সম্মেলনে সিএনএনের হোয়াইট হাউস প্রতিনিধি জিম আকোস্টা ট্রাম্পের বসতে বলার এবং মাইক্রোফোন ছেড়ে দেয়ার নির্দেশ পালনে অস্বীকৃতি জানানোর পর মার্কিন প্রেসিডেন্ট রেগে গিয়ে তাকে ‘অভদ্র ও ভয়ঙ্কর ব্যক্তি’ হিসেবে উল্লেখ করেন।
ট্রাম্পের সংবাদ সম্মেলনের কয়েক ঘণ্টা পর হোয়াইট হাউসের মুখপাত্র সারাহ স্যান্ডার্স আকোস্টার নাম উল্লেখ করে বলেন, ‘পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ সাংবাদিকের প্রেস পাস বাতিল করা হয়েছে।’
সিএনএনের এ সাংবাদিক জোরপূর্বক মাইক্রোফোন ধরে রেখে যুক্তরাষ্ট্রের সীমান্তের দিকে আসা মধ্য আমেরিকান অভিবাসন প্রত্যাশীদের বিষয়ে বারবার প্রেসিডেন্টের মতামত জানতে চাইলে তাদের মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময় হয়।
ট্রাম্প বলেন, বিষয়টি নিয়ে অনেক কথা হয়েছে, আর না! এসময় হোয়াইট হাউসের এক ইন্টার্ন সিএনএনের ওই সাংবাদিকের কাছ থেকে মাইক্রোফোনটি নেয়ার চেষ্টা করে ব্যর্থ হন।
স্যান্ডার্স তার বিবৃতিতে বলেন, প্রেসিডেন্ট স্বাধীন গণমাধ্যমে বিশ্বাস এবং তিনি নিজের ও তার প্রশাসনের ব্যাপারে বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রশ্ন আশা করেন এবং এ ধরনের প্রশ্নকে স্বাগত জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here