বিএনপি-জামায়াতের ত্রাণকর্তা হয়েছেন ড. কামাল

0
48

ঢাকা , ৩০ নভেম্বর , (ডেইলি টাইমস২৪):

যুদ্ধাপরাধী জামায়াত, বিএনপি আর নীতিহীন ড. কামাল সাহেবদের নির্বাচনী প্রতীক একই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ও দলের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ।

শুক্রবার জাতীয় শিল্পকলা একাডেমির মহড়া কক্ষে স্বাধীনতা শিক্ষক পরিষদ আয়োজিত ‘জাতীয় সংসদ নির্বাচনে স্বাধীনতা বিরোধী শক্তি, জঙ্গিবাদ এবং উন্নয়ন বিরোধী চক্রের মূলোৎপাটন’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

ড. হাছান মাহমুদ বলেন, নির্বাচন কমিশনে যাদের নিবন্ধন বাতিল হয়ে গেছে, যাদের এখন কোন প্রতীক নাই সেই জামায়াতের ২৫ জনকে মনোনয়ন দিয়ে ধানের শীষ প্রতিকে জামায়াতকে নির্বাচনী বৈতরণী পার করার সুযোগ করে দিয়েছে বিএনপি। আর বিএনপি জামায়াতের ত্রাণকর্তা হিসেবে আবির্ভূত হয়েছেন ড. কামাল হোসেন সাহেব, মাহমুদুর রহমান মান্না, আ স ম রব, কাদের সিদ্দীকি সহ অন্যান্যরা। তারা প্রথম থেকেই বলে আসছিলেন জামাতের সঙ্গে কোন ঐক্য হবে না। আর এখন তারাই ঐক্যফ্রন্টের ব্যানারে নির্বাচনে যাচ্ছেন। সেখানে জামাতকেও ধানের শীষ প্রতীক দেওয়া হয়েছে।

সাবেক বন ও পরিবেশ মন্ত্রী বলেন, অং সাং সুচি মানবতাবিরোধী অপরাধে যুক্ত হওয়ায় কানাডা তার নাগরিকত্ব বাতিল করেছে, অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের দেওয়া সম্মাননা কেড়ে নিয়েছে এবং পৃথিবীর বিভিন্ন দেশ, প্রতিষ্ঠান থেকে দেওয়া সম্মাননা বাতিল করে দেওয়া হয়েছে। সুতরাং আজকে যে সকল মুক্তিযোদ্ধারা যুদ্ধাপরাধী জামাতের সঙ্গে জোটবদ্ধ হয়ে একই প্রতীকে নির্বাচন করছে, দেশের সমগ্র মুক্তিযোদ্ধাদের দাবি করা উচিৎ সেই সমস্ত মুক্তিযোদ্ধাদের খেতাব কেড়ে নেওয়া। কারণ তারা মুক্তিযোদ্ধাকে কলঙ্কিত করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here