বিনোদন

মামলা করেছেন দিলীপ কুমারের স্ত্রী

ঢাকা , ডিসেম্বর , (ডেইলি টাইমস২৪):

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশের সঙ্গে দেখা করেছেন, তাঁকে সব জানিয়েছেন, তাঁর কাছ থেকে সহযোগিতা চেয়েছেন। এর পর দেখা করতে চেয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে, তাঁর দপ্তরে যোগাযোগও করেছেন। এবার দিলীপ কুমারের স্ত্রী সায়রা বানু গেলেন মুম্বাই পুলিশের কাছে। সমীর ভোজওয়ানি নামে আবাসন ব্যবসার সঙ্গে যুক্ত এক ব্যক্তির বিরুদ্ধে তিনি অভিযোগ দায়ের করেছেন। মুম্বাইয়ে বান্দ্রার পালি হিলে দিলীপ কুমার যে বাড়িতে আছেন, সেটি দখলের জন্য চেষ্টা করছেন এই ব্যক্তি। মুম্বাই পুলিশের অর্থনৈতিক অপরাধ দমন বিভাগ (ইওডব্লিউ) থেকে সংবাদমাধ্যমকে জানানো হয়েছে, এ ব্যাপারে দ্রুত পদক্ষেপ নেওয়ার জন্য পুলিশের ঊর্ধ্বতন মহল থেকে নির্দেশ দেওয়া হয়েছে। এরই মধ্যে তদন্ত শুরু হয়ে গেছে।

মুম্বাইয়ে বান্দ্রার পালি হিলে দিলীপ কুমারের বাংলোটির মূল্য ২৫০ কোটি রুপি। অনেক বছর ধরে দিলীপ কুমার আর তাঁর পরিবার এই বাড়িতেই আছেন। জমির সব কাগজ, বাড়ি নির্মাণের অনুমতি, মিউনিসিপ্যালটি করপোরেশনের সব কাগজ দিলীপ কুমারের নামেই। সায়রা বানুর অভিযোগ, তার পরও অনেক দিন থেকেই দিলীপ কুমারের বাড়িটি দখলের চেষ্টা করছেন সমীর ভোজওয়ানি। দিলীপ কুমার আর তাঁর পরিবারকে এই বাড়ি থেকে উচ্ছেদের হুমকি দিচ্ছেন। এই অভিযোগের প্রেক্ষিতে পুলিশ ধারণা করছে, সমীর ভোজওয়ানি হয়তো জাল দলিল বানিয়ে বাংলোটি দখলের চেষ্টা করছেন।

এদিকে সমীর ভোজওয়ানির বিরুদ্ধে মুম্বাইর খার পুলিশ স্টেশনে দিব্যকান্ত রঞ্জিত খাটাউ নামে এক ব্যক্তি বছরের গোড়ার দিকে একটি প্রতারণা ও জালিয়াতির অভিযোগ দায়ের করেন। তিনি অভিযোগ করেন, সমীর ভোজওয়ানি আকসা বিচের শেঠ গুলরাজ খাটাউ ট্রাস্টের ৩০০ কোটির সম্পত্তি নকল পাওয়ার অব অ্যাটর্নির কাগজ দেখিয়ে হাতিয়ে নেওয়ার চেষ্টা করছেন। তখন সমীর ভোজওয়ানির বান্দ্রার বাড়িতে তল্লাশি চালিয়ে অস্ত্র উদ্ধার করে পুলিশ। গত এপ্রিলে ইওডব্লিউ গ্রেপ্তার করে তাকে। সম্প্রতি কারাগার থেকে তিনি জামিনে ছাড়া পেয়েছেন।

বলিউডের কিংবদন্তি অভিনেতা দিলীপ কুমারের বয়স এখন ৯৬ বছর। তাঁর শারীরিক অবস্থা অত্যন্ত নাজুক। বার্ধক্যজনিত নানা শারীরিক সমস্যায় ভুগছেন। কয়েক দিন আগেই হাসপাতাল থেকে ঘুরে এসেছেন। সমীর ভোজওয়ানির বাড়ির দখলের চেষ্টা আর তাঁর কাছ থেকে হুমকি পাওয়ার পর এখন আতঙ্কে আছে দিলীপ কুমারের পরিবার। রীতিমতো বিপন্ন বোধ করছেন পরিবারের সবাই।

গত ১৬ ডিসেম্বর দিলীপ কুমারের টুইটার অ্যাকাউন্টে একটি পোস্ট দিয়েছেন তাঁর স্ত্রী বরেণ্য অভিনেত্রী সায়রা বানু। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দৃষ্টি আকর্ষণ করে তিনি লিখেছেন, ‘জমির মাফিয়া সমীর ভোজওয়ানি জেল থেকে ছাড়া পেয়েছে। ৯৬ বছরের অভিনেতাকে এখন সে অর্থ আর গায়ের জোর দেখিয়ে হুমকি দিচ্ছে। আমরা অবিলম্বে আপনার সঙ্গে এ ব্যাপারে দেখা করতে চাই।’ সায়রা বানু আরও লিখেছেন, ‘সরকার যাঁকে পদ্মবিভূষণে সম্মানিত করেছে, তাঁকে প্রয়োজনে সাহায্য না করায় প্রবীণ এই অভিনেতা নিজেকে প্রতারিত মনে করছেন।’

ভারতীয় সংবাদমাধ্যমকে সায়রা বানু জানিয়েছেন, এরই মধ্যে বিষয়টি তাঁরা মুম্বাই পুলিশকে জানিয়েছেন। মুম্বাই পুলিশ অভিযোগ গ্রহণ করেছে। কিন্তু বিপদ আসন্ন আঁচ করে সরাসরি প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়েছেন সায়রা বানু।

Show More

আরো সংবাদ...

Back to top button