আমরা প্রশ্নবিদ্ধ নির্বাচন উপহার দিতে চাই না

0
28

ঢাকা , ডিসেম্বর , (ডেইলি টাইমস২৪):

নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম বলেছেন, নির্বাচনটা যেন প্রতিযোগিতার পরিবর্তে প্রতিহিংসায় পরিণত না হয়।

আজ যশোরের মণিরামপুর উপজেলা অডিটরিয়ামে প্রিজাইডিং অফিসারদের প্রশিক্ষণকালে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, আমরা প্রশ্নবিদ্ধ নির্বাচন উপহার দিতে চাই না।

সহকারি রিটানিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান উল্লাহ শরিফীর সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া, খুলনা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মুজিবুর রহমান ও রিটানিং অফিসার, যশোর জেলা প্রশাসক মো. আব্দুল আওয়াল এবং পুলিশ সুপার মঈনুল হক।

এ সময় বেগম কবিতা খানম প্রিজাইডিং কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, এমন কোন কাজ করবেন না যা দ্বারা নির্বাচন কমিশনার প্রশ্নবিদ্ধ হয়। ভয়ভীতি উর্ধ্বে থেকে আপনাদের উপর অর্পিত দায়িত্ব নিরপেক্ষ এবং নিষ্ঠার সঙ্গে পালন করবেন বলে আশা রাখি।

আপনাদের নিরাপত্তার জন্য সার্বিক ব্যবস্থাপনা নির্বাচন কমিশন গ্রহণ করেছেন। ৩০ ডিসেম্বর নির্বাচনের আগের দিন রাতে ভোট কেন্দ্রে আপনাদের টিম নিয়ে অত্যন্ত সর্তকতার সঙ্গে থাকতে হবে।

তিনি বলেন, নির্বাচন কমিশন একটি ভুলের কারণে প্রশংসার স্থলে নিন্দা নিতে চায় না। রাগ-অনুরাগের উর্ধ্বে থেকে আপনাকে ভোট গ্রহণের দায়িত্ব পালন করতে হবে। কারণ এ নির্বাচনটার দিকে বিশ্ব তাকিয়ে আছে। এ ছাড়া নির্বাচনের দিন সকালেই মা-বোন ভোটাররাই আগে ভোট কেন্দ্রে পৌঁছাবেন। চেষ্টা করবেন তারা যেন যথাযথ ভাবে নির্বিঘ্নে ভোটটা দিতে পারেন। সেক্ষেত্রে ভোট কেন্দ্রের দায়িত্বপ্রাপ্তদেরই তাদের সে দিকে খেয়াল রাখতে হবে।