সারাদেশ

সাতক্ষীরা ১ : আসনে লড়াই হবে নৌকা-ধানের শীষ

ঢাকা , ডিসেম্বর , (ডেইলি টাইমস২৪):

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনে নৌকা ও ধানের শীষ প্রতীকের মধ্যে দ্বিমুখী লড়াইয়ের সম্ভাবনা রয়েছে। এ আসনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর সদস্য ও সাতক্ষীরা জেলা সভাপতি অ্যাডভোকেট মুস্তফা লুৎফুল্লাহ এবং জাতীয় ঐক্যফ্রন্টের মনোনীত ধানের শীষের প্রার্থী বিএনপির কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক ও সাতক্ষীরা জেলার সাবেক সভাপতি হাবিবুল ইসলাম হাবিবের মধ্যে মূল প্রতিদ্বন্দ্বিতা হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে।

তবে, এখনও পর্যন্ত পোস্টার টানানো, নির্বাচনী সভা ও গণসংযোগে এগিয়ে আছেন নৌকা প্রতীকের প্রার্থী অ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ। তিনি আওয়ামী লীগের নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে পুরোদমে নির্বাচনী প্রচার-প্রচারণা চালাচ্ছেন। আওয়ামী লীগের প্রতিটি ইউনিট বর্ধিত সভা করে নৌকা প্রতীকের বিজয়ে এখন ঐক্যবদ্ধ। যে কারণে তারা ফুরফুরে মেজাজে থাকলেও নানা কারণে পিছিয়ে পড়েছে ২০ দলীয় জোট প্রার্থী। আর মহাজোটের শরিক জাতীয় পার্টি মাঠে কিছুটা সরব রয়েছে। সব মিলে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাতক্ষীরা-১ আসনে আওয়ামী লীগ ও বিএনপির দুই হেভিওয়েট প্রার্থীর মধ্যে লড়াই হবে ভোটের এমন আভাসই পাওয়া যাচ্ছে।

যদিও ধানের শীষের প্রার্থী হাবিবুল ইসলাম হাবিবের অভিযোগ, তার নেতা-কর্মীদের নির্বাচনী প্রচার চালাতে দেওয়া হচ্ছে না। তিনি মনোনয়ন পাওয়ার পর থেকে এ পর্যন্ত দলীয় দেড় শতাধিক নেতা-কর্মীকে আটক করা হয়েছে।

এ প্রসঙ্গে সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনের মহাজোট প্রার্থী অ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ বলেন, ‘বিএনপি নিজেরা মারামারি করছে। তাদের বিরুদ্ধে মামলা করেছে তাদেরই নেতা। এতে মহাজোটের কিছু করার নেই।’

উল্লেখ্য, সাতক্ষীরা জেলার দুটি উপজেলা ও একটি পৌরসভা নিয়ে গঠিত সাতক্ষীরা-১ আসনে ভোটার সংখ্যা চার লাখ ২২ হাজার ৮৯৮। এই আসনে উল্লেখিত তিন প্রার্থীসহ ৬ জন প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছেন। বাকি তিন প্রার্থী হলেন- ইসলামী আন্দোলনের এফএম আছাদুল হক (হাত পাখা), বাংলাদেশের কমিউনিস্ট পার্টির আজিজুর রহমান (কাস্তে) ও ন্যাশনাল পিপলস পার্টির আব্দুর রশিদ (আম)।

Show More

আরো সংবাদ...

Back to top button