ফ্যাশন

বিয়েবাড়ির ঝলক

ঢাকা , ২৫ ডিসেম্বর , (ডেইলি টাইমস২৪):

একালের কনেরা পরছেন শাড়ি, লেহেঙ্গা বা সারারা। গয়না আর সাজ নিয়েও চলছে নানা নিরীক্ষা। ছবি: সাইফুল ইসলামএকালের কনেরা পরছেন শাড়ি, লেহেঙ্গা বা সারারা। গয়না আর সাজ নিয়েও চলছে নানা নিরীক্ষা। ছবি: সাইফুল ইসলাম

লাখ কথা ছাড়া বিয়ে যেমন হয় না, তেমনি বিয়ে আয়োজনেও করতে হয় হাজার রকমের জোগাড়যন্ত্র। ‘বিয়ের বাজার দেশেই’ এই স্লোগানে ২০ ও ২১ ডিসেম্বর ঢাকায় হয়ে গেল আয়ুশ-নকশা বিয়ে উৎসব ২০১৮। যার শেষ আয়োজন ছিল বিয়ের ফ্যাশন শো।

মঞ্চে রূপবিশেষজ্ঞ কানিজ আলমাস খান জানাচ্ছেন নানা রকম বউ সাজানোর অনুভূতি। আয়ুশের শুভেচ্ছাদূত মেহজাবীন (বাঁ থেকে চতুর্থ) মঞ্চ হাঁটলেন, শুভেচ্ছাও জানালেন।  বিশ্বসুন্দরী প্রতিযোগিতার অভিজ্ঞতা শোনালেন ঐশী (বাঁ থেকে দ্বিতীয়)। তাঁদের দুই পাশে অনুষ্ঠানের দুই উপস্থাপক অভিনেত্রী মুমতাহিনা টয়া ও সংগীতশিল্পী ইমরান মাহমুদুল।মঞ্চে রূপবিশেষজ্ঞ কানিজ আলমাস খান জানাচ্ছেন নানা রকম বউ সাজানোর অনুভূতি। আয়ুশের শুভেচ্ছাদূত মেহজাবীন (বাঁ থেকে চতুর্থ) মঞ্চ হাঁটলেন, শুভেচ্ছাও জানালেন। বিশ্বসুন্দরী প্রতিযোগিতার অভিজ্ঞতা শোনালেন ঐশী (বাঁ থেকে দ্বিতীয়)। তাঁদের দুই পাশে অনুষ্ঠানের দুই উপস্থাপক অভিনেত্রী মুমতাহিনা টয়া ও সংগীতশিল্পী ইমরান মাহমুদুল।
তাঁদের শুভেচ্ছা
উৎসবের শেষ দিন ২১ ডিসেম্বর সন্ধ্যায় সোনারগাঁ হোটেলের বলরুমে আমন্ত্রিত অতিথিদের জন্য ছিল ফ্যাশন শো, সাংস্কৃতিক অনুষ্ঠান ও নৈশভোজ। সেখানে বিভিন্ন অঙ্গনের উজ্জ্বল ব্যক্তিরা উপস্থিত ছিলেন। কেউ শুভেচ্ছা জানিয়েছেন, কেউ কাজ করেছেন নেপথ্যে।

মঞ্চে কথা বলেছেন উৎসবের সম্প্রচার সহযোগী নাগরিক টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক রুবানা হক।মঞ্চে কথা বলেছেন উৎসবের সম্প্রচার সহযোগী নাগরিক টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক রুবানা হক।

পারসোনার পরিচালক নুজহাত খানপারসোনার পরিচালক নুজহাত খান

কোরিওগ্রাফার আজরা মাহমুদকোরিওগ্রাফার আজরা মাহমুদ

এ সময়ের বর-কনে
একালের বর-কনের পোশাক ও সাজ নিয়ে চলছে নানা নিরীক্ষা। বেনারসি, সারারা, লেহেঙ্গা বা গাউন পরছেন এই সময়ের কনেরা। আবার নানা ধর্মের বউয়ের সাজে থাকে ভিন্নতা।

বরের পোশাকেও আধুনিকতা। শেরওয়ানি ছাড়াও বর পরছেন স্যুট, টাই আর চকচকে জুতা।

ফ্যাশন শোর মঞ্চে নেপথ্য:

উপস্থাপক: ইমরান মাহমুদুল ও মুমতাহিনা টয়া

মডেল: ইন্দ্রানী, সালমান, মানসী, তানজিম, নিধি, নিহাফ, জুঁই, তাহমিদ, অর্পিতা, মারুফ, আজিম, রাব্বি, রুপন, তাহমিদ, অর্ক, পলাশ, দাউদ, আজমী, ফারহান, রাজ, রিবা, শ্রাবন্তী, মাইশা, ইফা, নাজিরা, অন্তরা, চাঁদনী, তানিয়া, জলি ও তৃণ। শিশু মডেল: সানভী, সামারা, আয়াজ, ইপশার, সাবিন, রাহমা, নীড়, মুনশি, শ্রুতি ও আনশি।


পোশাক: নাবিলা, আদ্রিয়ানা এক্সক্লাসিভ, ড্রেসিডেল, ওটু, লুবনান, টাঙ্গাইল শাড়ি কুটির ও বেনারসি কুঠি

গয়না: কনক দ্য জুয়েলারি প্যালেস

মডেল, উপস্থাপক ও তারকা দম্পতিদের সাজ: নুজহাত খান ও পারসোনা।

বিশেষ কৃতজ্ঞতা: কানিজ আলমাস খান

কোরিওগ্রাফি: আজরা মাহমুদ

ডিজে: ওয়াহিদ

মঞ্চ: সামির আহমেদ হিমেল

আলো: সেকান্দার

শব্দ: বাবু

পুরো আয়োজনের ছবি: কবির হোসেন, সুমন ইউসুফ ও সাইফুল ইসলাম

অভিনেত্রী শবনম ফারিয়ার আংটিবদল হয়েছে হারুনুর রশীদের সঙ্গে। আগামী বছরের ১ ফেব্রুয়ারি হবে বিয়ের অনুষ্ঠান। তাঁরাও হাঁটলেন।অভিনেত্রী শবনম ফারিয়ার আংটিবদল হয়েছে হারুনুর রশীদের সঙ্গে। আগামী বছরের ১ ফেব্রুয়ারি হবে বিয়ের অনুষ্ঠান। তাঁরাও হাঁটলেন।
তাঁরা হাঁটলেন সেই পোশাকে
সম্প্রতি জীবনসঙ্গী বেছে নিয়েছেন কয়েকজন তারকা। তাঁদের মধ্যে চার জুটি নিজেদের বিয়ে বা আংটিবদল অনুষ্ঠানে নিজেদের পোশাক পরেই হাঁটলেন বিয়ে উৎসবের মঞ্চে।

অভিনেত্রী শবনম ফারিয়ার আংটিবদল হয়েছে হারুনুর রশীদের সঙ্গে। আগামী বছরের ১ ফেব্রুয়ারি হবে বিয়ের অনুষ্ঠান। তাঁরাও হাঁটলেন।

রুপালি পর্দার তরুণ নায়ক সিয়ামের আকদ হয়েছে মাত্রই। স্ত্রী শাম্মা রুশাফিকে নিয়ে মধুচন্দ্রিমা কাটছাঁট করে কক্সবাজার থেকে সোজা এসে যোগ দিলেন বিয়ে উৎসবে।রুপালি পর্দার তরুণ নায়ক সিয়ামের আকদ হয়েছে মাত্রই। স্ত্রী শাম্মা রুশাফিকে নিয়ে মধুচন্দ্রিমা কাটছাঁট করে কক্সবাজার থেকে সোজা এসে যোগ দিলেন বিয়ে উৎসবে।

রুপালি পর্দার তরুণ নায়ক সিয়ামের আকদ হয়েছে মাত্রই। স্ত্রী শাম্মা রুশাফিকে নিয়ে মধুচন্দ্রিমা কাটছাঁট করে কক্সবাজার থেকে সোজা এসে যোগ দিলেন বিয়ে উৎসবে।

অভিনেত্রী নাবিলা তাঁর স্বামী জুবাইদুল হককে নিয়ে হাঁটলেন, বিনিময় করলেন ভালোবাসা।অভিনেত্রী নাবিলা তাঁর স্বামী জুবাইদুল হককে নিয়ে হাঁটলেন, বিনিময় করলেন ভালোবাসা।

অভিনেত্রী নাবিলা তাঁর স্বামী জুবাইদুল হককে নিয়ে হাঁটলেন, বিনিময় করলেন ভালোবাসা।

সংগীতশিল্পী বাপ্পা মজুমদার তাঁর স্ত্রী তানিয়াকে নিয়ে প্রথমবার হাঁটলেন ফ্যাশন মঞ্চে।সংগীতশিল্পী বাপ্পা মজুমদার তাঁর স্ত্রী তানিয়াকে নিয়ে প্রথমবার হাঁটলেন ফ্যাশন মঞ্চে।

সংগীতশিল্পী বাপ্পা মজুমদার তাঁর স্ত্রী তানিয়াকে নিয়ে প্রথমবার হাঁটলেন ফ্যাশন মঞ্চে।


শিশুর সাজের বাহার
বিয়েবাড়ির ছোট্ট শিশুদের পোশাকও হওয়া চাই বর্ণিল। ফ্রক, কামিজ, স্যুট বা শেরওয়ানি—সবই পরে শিশুরা। তাই ফ্যাশন শোর প্রথম কিউতেই দেখা যায় শিশুদের পোশাক।


উৎসবের বাহন
বিয়ের উৎসবের উদ্বোধক অভিনেত্রী মাসুমা রহমান নাবিলা ও তাঁর স্বামী জুবাইদুল হক এসেছিলেন ফুলের গাড়িতে চড়ে।

শেষ দিন সন্ধ্যার অনুষ্ঠানের উপস্থাপক টয়া ও ইমরান বিয়ের সাজে এসেছিলেন স্কুটি চালিয়ে।

আবার বিয়েবাড়িতে বর-কনের ভাইবোনের দিকে থাকে বিশেষ নজর। তাই তাদের সাজ ও পোশাক নিয়েও ভাবনা থাকে। ফ্যাশন শোর মঞ্চে ভাইবোনদের কিউও বাদ যায়নি।

বিয়ের ছবির প্রতিযোগিতা

‘আমাদের ছবিই সেরা’

বিয়ে উৎসব উপলক্ষে আয়োজিত বিয়ের ছবির প্রতিযোগিতায় জমা পড়েছিল প্রায় দুই হাজার ছবি। প্রাথমিক বাছাইয়ের পর ২০টি ছবি রাখা হয় প্রথম আলো অনলাইনে। পাঠকের ভোট ও বিচারকদের নম্বরের ভিত্তিতে বিজয়ী নির্ধারণ করা হয়েছে। ছবি প্রতিযোগিতার দুই পর্বে বিচারক হিসেবে ছিলেন রূপবিশেষজ্ঞ কানিজ আলমাস খান, আলোকচিত্রী চঞ্চল মাহমুদ ও আবীর আবদুল্লাহ এবং আলোকচিত্রী আক্কাস মাহমুদ, সুমন ইউসুফ ও রূপবিশেষজ্ঞ আফরোজা পারভীন 


প্রথম পুরস্কার

ঢাকা-ব্যাংকক-ঢাকা

২টি বিমান টিকিট

জয়ন্ত দেবনাথ ও প্রিয়াংকা দেবী


দ্বিতীয় পুরস্কার

ঢাকা-কাঠমান্ডু-ঢাকা বিমান টিকিট

সৈয়দ মনজুরুল হক ও শামীমা নওশিন।


তৃতীয় পুরস্কার

ঢাকা-কক্সবাজার-ঢাকা বিমান টিকিট

মো. সাইফুল ইসলাম ও জুলিয়া আফরোজ।

সূত্রঃ প্রথম আলো

Show More

আরো সংবাদ...

Back to top button