পোস্টার না লাগিয়ে সহানুভূতি পাওয়ার কৌশল হতে পারে বিএনপির

0
22

ঢাকা , ডিসেম্বর , (ডেইলি টাইমস২৪):

অনলাইন অ্যাক্টিভিস্ট আরিফ জেবতিক বলেছেন, বাংলাদেশের কোথাও কোনও জায়গায় ধানের শীষের পোস্টার লাগাতে পারবে না— এটা বিশ্বাস করি না। দেশের শীর্ষস্থানীয় অনলাইন নিউজ পোর্টাল বাংলা ট্রিবিউনের আয়োজনে হওয়া ‘লেভেল প্লেইং ফিল্ড’ শীর্ষক বৈঠকিতে তিনি এসব কথা করেন।

মঙ্গলবার (২৫ ডিসেম্বর) বিকাল সাড়ে ৪টায় শুরু হয় সাপ্তাহিক আয়োজন—বাংলা ট্রিবিউন বৈঠকি।
আরিফ জেবতিক বলেন, ‘ঢাকা শহরে বা বাংলাদেশের কোথাও কোনও জায়গায় ধানের শীষের পোস্টার লাগাতে পারবে না— এটা আমি বিশ্বাস করি না। লাগানোর পর রাখতে পারবে কিনা, সেটা ভিন্ন কথা। সেটা লাগানোর ক্ষমতা বিএনপি এবং তাদের অন্যান্য দলের আছে। সেই পোস্টার তারপরও আমরা দেখছি না। আমি যদি ঢাকা-১২ আসনের কথা বলি, এখানে স্বরাষ্ট্রমন্ত্রীর বিপরীতে নির্বাচন করছেন জোনায়েদ সাকি। সাকি প্রতিদিনই পোস্টার লাগাচ্ছেন এবং প্রতিদিনই ফেসবুকে ছবি দিচ্ছেন যে পোস্টার কেটে রাস্তায় ফেলে রাখা হয়েছে। তারা কিন্তু পোস্টার লাগানোর প্রক্রিয়ার মধ্যে আছেন। বিএনপি আদৌ পোস্টার ছাপিয়েছে কিনা আমি জানি না।’
তিনি আরও বলেন, ‘খুব বেশি যে বিএনপি প্রচারণা ঢাকায় চালাচ্ছেন এরকম কিছু আমার চোখে পড়েনি। তারা সিরিয়াসলি কতটুকু ক্যাম্পেইন করছেন বা তাদের কোনও কৌশল কিনা সহানুভূতি নেওয়ার, সেটাও একটা বিষয়। পোস্টার তারা লাগাচ্ছেন না, এটা তাদের কৌশল হতে পারে। পোস্টার লাগাতে পারিনি, সহানুভূতি ভোট বেশি পাওয়ার আশা তাদের নিজেদের ব্যাপার।’
সাংবাদিক মুন্নী সাহার সঞ্চালনায় আরিফ জেবতিকসহ বৈঠকিতে অংশ নেন বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির সদস্য ডা. জাহেদ উর রহমান, দৈনিক আমাদের নতুন সময়ের যুগ্ম সম্পাদক বিভুরঞ্জন সরকার এবং বাংলা ট্রিবিউনের প্রধান প্রতিবেদক উদিসা ইসলাম।
রাজধানীর পান্থপথে বাংলা ট্রিবিউন স্টুডিও থেকে বাংলা ট্রিবিউন বৈঠকি সরাসরি সম্প্রচার করে বেসরকারি টেলিভিশন চ্যানেল এটিএন নিউজ। পাশাপাশি বাংলা ট্রিবিউনের ফেসবুক ও হোমপেজে লাইভ দেখা যায় এ আয়োজন।

সূত্রঃ বাংলা ট্রিবিউন