ধোনির বিশ্বকাপ স্বপ্ন টিকে আছে ভালোমতোই

0
23

ঢাকা , ডিসেম্বর , (ডেইলি টাইমস২৪):

ওয়ানডে ক্রিকেটে বছরটা ভালো যায়নি মহেন্দ্র সিং ধোনির। ২০টি ওয়ানডে খেলেছেন। ১৩ ইনিংসে ২৫.০০ গড়ে করেছেন ২৭৫ রান। খুবই সাদামাটা একটা বছর কাটলেও ভারতের বিশ্বকাপ পরিকল্পনায় ঠিকই আছেন ৩৭ বছর বয়সী ধোনি। জায়গা ধরে রেখেছেন অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন সিরিজের দলে।

চলতি টেস্ট সিরিজের পর অস্ট্রেলিয়ার সঙ্গে তিনটি ওয়ানডে খেলবে ভারত ১২, ১৫ ও ১৮ জানুয়ারি। এরপর নিউজিল্যান্ডের মাটিতে কোহলির দল খেলবে ২৩, ২৬, ২৮ ও ৩১ জানুয়ারি এবং ৩ ফেব্রুয়ারি পাঁচটি ওয়ানডে। গতকাল ঘোষিত এই দুই সিরিজের জন্য ঘোষিত ১৬ সদস্যের ওয়ানডে দলে ধোনি ছাড়াও আছেন হার্দিক পান্ডিয়া। গত এশিয়া কাপে চোট পেয়ে মাস তিনেক মাঠের বাইরে ছিলেন এই অলরাউন্ডার।

ওয়ানডে সিরিজ শেষে নিউজিল্যান্ডের সঙ্গে ৩টি টি-টোয়েন্টিও ম্যাচও খেলবে ভারত। টি-টোয়েন্টি দলেও জায়গা ধরে রেখেছেন ধোনি।

৩০ মে থেকে ১৪ জুলাই ইংল্যান্ডে অনুষ্ঠেয় ২০১৯ বিশ্বকাপের দল গঠনের জন্য অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের সঙ্গে সিরিজকে গুরুত্ব দিচ্ছে। ফলে বোঝাই যাচ্ছে, ধোনি আরও একটা বিশ্বকাপ খেলে অবসর নেওয়ার যে পরিকল্পনা করছেন, সেটাকে এখন পর্যন্ত সম্মানই দেখাচ্ছেন নির্বাচকেরা।

ভারতীয় দল: রোহিত, ধাওয়ান, রাহুল,. কোহলি (অধি.), রাইডু (শুধু ওয়ানডে), কার্তিক, কেদার, ধোনি, ঋষভ (শুধু টি-টোয়েন্টি), হার্দিক, ক্রুনাল (শুধু টি-টোয়েন্টি), জাদেজা (শুধু ওয়ানডে), ভুবনেশ্বর, শামি (শুধু ওয়ানডে), কুলদীপ, চাহাল, বুমরা ও খলিল।